ছেলেধরা গুজব ও ডেঙ্গু প্রতিরোধে কানাইঘাটে প্রশাসনের সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:০০ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০১৯

ছেলেধরা গুজব ও ডেঙ্গু প্রতিরোধে কানাইঘাটে প্রশাসনের সভা অনুষ্ঠিত

সিলেট সুরমা ডেস্ক :
ছেলে ধরা গুজব ও ডেঙ্গু প্রতিরোধে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে সচেতনতা মূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা হলরুমে গুজবে কান দিবেন না, আইন হাতে তোলে নিবেন না এবং দেশ ব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্ন সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত পৃথক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা।
সভায় বক্তারা বলেন, ছেলে ধরা (কল্লাকাটা) গুজব সারা দেশে ছড়িয়ে দিয়ে একটি মহল দেশের বিরুদ্ধে গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে। ছেলে ধরা বলতে কিছু নেই, এসব অপপ্রচারে কান না দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়। কেউ গুজব ছড়ালে তাকে না মেরে আইন শৃংখলা বাহিনীর কাছে সোপর্দ করার জন্য অনুরোধ করা হয়। এছাড়া সারাদেশে ব্যাপক হারে ডেঙ্গু ছড়িয়ে পড়ায় এর হাত থেকে রক্ষা পেতে উপজেলা জুড়ে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান করার পাশাপাশি সকলের বাড়ী ঘরে যাতে করে এডিস মশা বংশ বিস্তার করতে না পারে এজন্য সবাইকে সচেতন ও সজাগ থাকার আহ্বান জানানো হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।
সভায় ছেলে ধরা গুজব ও ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন মতামত তোলে ধরে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শেখ শরফ উদ্দিন নাহিদ, কানাইঘাট থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্ত, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান ডাঃ ফয়েজ আহমদ, ৫নং বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওঃ আবুল হোসেন, ৭নং বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন, কানাইঘাট রামিজা বালিকা উচ্চ প্রধান শিক্ষক মামুন আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পরেষ চন্দ্র দাস সহ বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা সুধিজন বক্তব্য রাখেন।

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ