• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

শেখ রাসেলের জন্মদিনে লিডিং ইউনিভার্সিটির শ্রদ্ধা

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১৮, ২০১৯
শেখ রাসেলের জন্মদিনে লিডিং ইউনিভার্সিটির শ্রদ্ধা

সিলেট সুরমা ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিবসে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন লিডিং ইউনিভার্সিটি পরিবার।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল ৪টায় লিডিং ইউনিভার্সিটি প্রাঙ্গণে অবস্থিত শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী, উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরীসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে ড. সৈয়দ রাগীব আলী বলেন, বাংলাদেশের স্বাধীনতা এবং ইতিহাসের সব জায়গাতেই রয়েছে বঙ্গবন্ধু পরিবার। আজ বাংলাদেশের যে উন্নয়ন হচ্ছে তার পেছনে সবচেয়ে বড় প্রেরণা ও শক্তি হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও দেশপ্রেমিক সাহসী চেতনা।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের হাত ধরেই আজ বাংলাদেশ শিক্ষা, চিকিৎসা, সামাজিক এবং অর্থনৈতিকভাবে সামনে এগিয়ে যাচ্ছে।

উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ১৯৬৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন শেখ রাসেল এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঢাকার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল এবং তার পরিবারের বেশিরভাগ সদস্য নিহত হন।
তিনি বলেন, যে উদ্দেশ্যে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল তা সফল হয়নি। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রেখে যাচ্ছেন।