স্থগিত ইউপি গুলোতে নির্বাচনের ভোট গ্রহণ চলছে

প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক::::: ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় স্থগিত হওয়া দিনাজপুর ও মাদারীপুরের কয়েকটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে সোমবার। এছাড়া কয়েকটি ইউপিতে চলছে উপ নির্বাচন। সকাল আটটা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেলে চারটা পর্যন্ত। এখন পর্যন্ত কোথাও কোন গোলযোগের খবর পাওয়া যায়নি।

দিনাজপুর থেকে পাওয়া খবর, বিরল উপজেলার ৮ নং ধর্মপুর, পার্বতীপুর উপজেলার ১নং বেলাইচন্ডি এবং বীরগঞ্জ উপজেলার ৪ নং পাল্টাপুর ইউনিয়নে ভোট গ্রহণ চলছে।

বিরল উপজেলার ৮ নং ধর্মপুর ইউনিয়নে ৩ জন চেয়ারম্যান, ২৬ জন সাধারণ ও ১১জন সংরক্ষিত মহিলা প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এই ইউনিয়নে ১১টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৭’শ ২২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

তিনি জানান চলতি বছর ৭ মে অনুষ্ঠিত ৪র্থ দফার ইউপি নির্বাচনে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের কৈপুলকি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের স্থগিত হওয়া ভোট গ্রহণ চলছে সোমবার। বেলাইচন্ডি ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৮শ’ ৩৪ জন। এর মধ্যে স্থগিত হওয়া কৈপুলকি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার সংখ্যা ২ হাজার ৭শ’ ৮৫ জন। প্রাপ্ত ভোটে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নুর মোহাম্মদ রাজার চেয়ে বিএনপি মনোনীত প্রার্থী এআইএন হাছিবুর রশিদ ১ হাজার ৩শ’ ৫৬ ভোটে এগিয়ে ছিলেন।

এদিকে বীরগঞ্জ উপজেলার ৪ নং পাল্টাপুর ইউনিয়নে হচ্ছে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। এ্ উপ-নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী ভোট যুদ্ধে অবর্তীর্ন হয়েছেন।

সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনে জন্য বিংশৃখলা এড়াতে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। আনসার, পুলিশ মোতায়েনে পাশাপাশি ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাব সার্বক্ষণিক টহল দিচ্ছে।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় ঘটমাঝি ইউনিয়নের কুন্তিপাড়া, ছয়না ও করদি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হাঙ্গামা হওয়ায় নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। ৩টি কেন্দ্রে ভোটার সংখ্যা প্রায় ৫ হাজার ৭১২ জন।

নির্বাচনকে কেন্দ্র করে গেল ২দিন দোকান ভাংচুর, অগ্নিসংযোগ, ককটেল বিস্ফেরণ ও অস্ত্রের ভীতি প্রদর্শণের ঘটনা ঘটলেও এখন পর্যন্ত কোন সংঘর্ষের খবর পাওয়া মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনছার উদ্দিন জানান সুষ্ঠু সুন্দর ভাবে তিনটি কেন্দ্রে ভোট গ্রহন চলছে, বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি, ডিবি মোতায়েন রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ