• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নিউইয়র্কে বিএনপি-জামায়াতের কর্মসূচি ভন্ডুল করে দিল মার্কিন শিক্ষার্থীরা

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ৩০, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ডেমোক্রেসি কনফারেন্স নামে বিএনপি-জামায়াত সমর্থনদের আয়োজিত একটি কর্মসূচি আমেরিকান শিক্ষার্থীদের প্রতিবাদে ভন্ডুল হয়ে গেছে।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, নিউইয়র্কে অবস্থানরত বিএনপি-জামায়াতপন্থিরা বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় এই অনুষ্ঠানটির আয়োজন করে।
আর্চের ব্লাড সেন্টার অব ডেমোক্রেসি আয়োজিত বাংলাদেশ ডেমোক্রেসি কনফারেন্স শীর্ষক এই অনুষ্ঠানে বাংলাদেশের বিরুদ্ধে অত্যন্ত নেতিবাচক বক্তব্য দিতে থাকলে দর্শক সারিতে থাকা আমেরিকান তথা অন্যান্য দেশের শিক্ষার্থীরাই এর প্রতিবাদ করেন। এ সময় একাধিক মার্কিন শিক্ষার্থী বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে তাদের ধারণা এবং বিভিন্ন পত্র-পত্রিকায় বাংলাদেশের উন্নয়ন নিয়ে প্রকাশিত খবর তুলে ধরেন। তারা আয়োজকদের মিথ্যাবাদী আখ্যায়িত করে তাদের বক্তব্যের প্রতিবাদ করেন। এ ধরনের বক্তব্য বন্ধ করতেও আহ্বান জানানো হয়।
পুলিশ ডেকে অনুষ্ঠানের আয়োজকদের ক্যাম্পাস থেকে হটিয়ে দেয়া হয়। অনুষ্ঠানে আমন্ত্রিতদের অধিকাংশ উপস্থিত ছিলেন না। যারা এরমধ্যে এসেছিলেন তারাও বাংলাদেশবিরোধী নেতিবাচক বক্তব্যের কড়া প্রতিবাদ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।
বিএনপি-জামায়াতের দুই সমর্থক আর্চের সেন্টার ফর ডেমোক্রেসি প্রতিষ্ঠা করে। তাদের মধ্যে একজন বর্তমানে নিউইয়র্কে অবৈধভাবে বসবাসকারী ও বিএনপি-জামায়াতের আমলে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও অপরজন হচ্ছেন ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।