• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

বিজয়ের মাসে আবারো নৌকাকে বিজয়ী করতে হবে

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৯, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : বিজয়ের মাসে আবারো আওয়ামী লীগকে বিজয়ী করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
বুধবার রাতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেনের মনোনয়নপত্র জমাদানের পর কর্মীদের সাথে মতবিনিময় উপলক্ষে নগরীর হাফিজ কমপ্লেক্সে এ বিশেষ সভার আয়োজন করা হয়।
এসময় অর্থমন্ত্রী বলেন, ডিসেম্বর মাস আমাদের জন্য যেমন দুঃখের মাস, আবার একই সাথে এটা আমাদের বিজয়ের মাস। আর এ মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ৩০ ডিসেম্বরের এই নির্বাচনে নৌকার প্রার্থীদের বিজয়ের মাধ্যমে দেশে আরেকটি বিজয় অর্জন করেেত হবে।
তিনি আরো বলেন, আগামী নির্বাচন অন্য যে কোন নির্বাচন থেকে গুরুত্বপূর্ণ। এখানে আমাদেরকে জয়লাভ করতে হবে। জিততে না পারলে দেশের ও সরকারের নেতৃত্ব দিতে পারবো না।
২০০১ সালের নির্বাচন প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তিনি বলেন, সেবার জালিয়াতির নির্বাচনের কারণে আমাদের পরাজিত করা হয়েছে, এ সম্পর্কে আমরা দীর্ঘদিন প্রতিবাদ জানিয়েছি। অথচ আমাদের সরকারের আমলে স্বচ্ছতার সাথে নির্বাচন পরিচালনা করেছি। নির্বাচনী ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। নির্বাচন কমিশনকে শক্তিশালী ও নিরপেক্ষ করা হয়েছে। নির্বাচনের পরিবেশ এমনভাবে করা হয়েছে যে, এখন ভোট জালিয়াতির কোন সুযোগ নেই। শুধুমাত্র পেশী শক্তির প্রয়োগের মাধ্যমে সেন্টার দখল ছাড়া কোনভাবেই ভোট গ্রহণকে বিতর্কিত করা সম্ভব না। তবে সেটারও সম্ভাবনা খুব কম।
অথমন্ত্রী বলেন, বিগত টানা দশ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিলো বলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ সময়ে সিলেটসহ দেশের সব জায়গায়, গ্রামে-গঞ্জে শিক্ষা, যোগাযোগ, বিদ্যুতসহ মানুষের জীবনমানের ব্যাপক উন্নয়ন হয়েছে, যা ২০০৮ সালের আগে কল্পনাই করা যেত না।
তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচনে অন্যতম কার্যক্রম হচ্ছে গণসংযোগ, মানুষের দ্বারে দ্বারে যেতে হবে। সকল ভেদাভেদ ভুলে দলের জন্য ঐক্যবদ্ধভাবে অবদান রাখতে হবে। দশ বছরে সরকারের উন্নয়ন বার্তা জনগণের কাছে পৌঁছাতে হবে।
মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় কর্মীসভায় বক্তব্য রাখেন সিলেট-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. একে মোমেন, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ এবং মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক। সভায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সিলেট, ২৮ নভেম্বর, ২০১৮ (বাসস)