• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শমশেরনগরে বিমান বাহিনীর প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৬, ২০১৯
শমশেরনগরে বিমান বাহিনীর প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

সিলেট সুরমা ডেস্ক : বাংলাদেশ বিমান বাহিনীর ৪৭তম বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে অবস্থিত রিক্রুটস্ ট্রেনিং স্কুল (আরটিএস) এ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার। তিনি কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চপাস্টের অভিবাদন গ্রহণ করেন।

এরপর তিনি কৃতি রিক্রুটদের মাঝে ট্রফি বিতরণ করেন। সহকারী বিমান বাহিনী প্রধান তার বক্তব্যে রিক্রুটদেরকে সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে বিমান বাহিনীর যোগ্য বিমান সেনা হিসেবে নিজেদেরকে গড়ে তোলার আহবান জানান। তিনি আশা প্রকাশ করেন যে, তারা অকৃত্রিম দেশ প্রেমের প্রেরণায় উজ্জীবিত হয়ে বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।

এ কুচকাওয়াজের মধ্য দিয়ে মোট ৬০৭ জন রিক্রুট বাংলাদেশ বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলো। তাদের মধ্যে এসি-২ মো. মুজাহিদ হাসান এবং এসি-২ কাজী মো. নেয়ামতুল্লাহ যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিং এ সেরা রিক্রুট বিবেচিত হন। এসি-২ আব্দুর রহিম সার্বিক বিষয়ে নৈপুণ্যের জন্য শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হওয়ার গৌরব অর্জন করেন।

এর আগে প্রধান অতিথি প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম, রিক্রুটস ট্রেনিং স্কুলের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন আবু জাহিদ মহসীন তাকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বাংলাদেশ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় সামরিক ও বেসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং রিক্রুটদের অভিভাবকবৃন্দ কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।