• ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শ্রীমঙ্গলে চেয়ারম্যান পদে ২য় বারের মতো নির্বাচিত ভানু লাল

sylhetsurma.com
প্রকাশিত মে ৩০, ২০২৪
শ্রীমঙ্গলে চেয়ারম্যান পদে ২য় বারের মতো নির্বাচিত ভানু লাল

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে ভানু লাল রায় বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৪২ হাজার ৬৬৯। তিনি বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ। তার মার্কা ছিল কাপ-প্লেইট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আছকির মিয়া মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোট পান ৩৬ হাজার ৮৭৬ ভোট।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু দেব রিটন। তিনি তালা প্রতীক নিয়ে মোট ভোট পান ৫৮ হাজার ৭৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ লিটন আহমেদ টিউবওয়েল প্রতীক নিয়ে ভোট পান ২০ হাজার ৯৯২ ভোট।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন হাজেরা খাতুন। তিনি হাঁস মার্কা নিয়ে নির্বাচন করেন। তার প্রাপ্ত ভোট ৫০ হাজার ৭৩৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিতালী দত্ত ৩৪ হাজার ৫০১ ভোট পান। বেসরকারীভাবে নির্বাচিত তারা তিন জনই আওয়ামী লীগ ঘরনার।

উল্লেখ্য, শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

শ্রীমঙ্গল উপজেলায় ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ৮৭টি ভোট কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। এখানে মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৫৪ হাজার ৪৪১ জন। এর মধ্যে ১ লক্ষ ২৮ হাজার ৪৭১ জন পরুষ ও ১ লক্ষ ২৫ হাজার ৯৭০ জন মহিলা ভোটার।