• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অগ্নিকান্ডে ১১টি দোকান ভস্মিভূতে ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৫, ২০১৬

কমলগঞ্জ সংবাদদাতা
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের গুলেরহাওর বাজারে অগ্নিকান্ডে ১১টি দোকান ভস্মিভূত হয়েছে। ফলে ব্যবসায়িদের প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়। শুক্রবার ভোররাত সাড়ে তিনটায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, গুলের হাওর বাজারে আক্সিমকভাবে আগুন লেগে দ্রুত ছড়িয়ে পড়লে পাশাপাশি থাকা শফিক মহালদারের ফার্নিচার দোকান, তারেক কম্পিউটার, মন্তাজ পান দোকান, কাদু সিংহের ভলগ্যানাজিং দোকান, ফজলুর রহমানের মুদী দোকান, নীলু মিয়ার ওয়েল্ডিং দোকান, বাবুল জুয়েলারি, সঞ্জীৎ-এর দোকান, কমলা মাস্টারের দোকান, ফয়জুল মোল্লা কসমেটিকস দোকান ও সিকন্দর আলীর চা দোকান সম্পূর্ণরুপে ভস্মিভূত হয়।
কমলগঞ্জ উপজেলা অগ্নি নির্বাপক দল প্রায় ২০ কি.মি. পথ অতিক্রম করে ভোর সাড়ে চারটায় ঘটনাস্থলে পৌছে। তার আগে গ্রামবাসী নিজেদের উদ্যোগ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর পেয়ে শুক্রবার সকাল ১০টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।
ক্ষতিগ্রস্ত শফিক মহালদারসহ অন্যান্য দোকানীরা জানান আগুনে তাদের কমপক্ষে ৩০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। তবে কমলগঞ্জ উপজেলা অগ্নি নির্বাপক দলেল প্রধান মো. জহিরুল ইসলাম আগুনে ১১টি দোকান ভস্মিভূত হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, কিভাবে আগুন লেগেছে তার কারণ জানা যায়নি। তবে আগুনে কমপক্ষে ২০ লাখ টাকার ক্ষতি সাধন হতে পারে।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করে ও ক্ষতির পরিমাণ নির্ণয় করে তাদেরকে সরকারিভাবে আর্থিক সহায়তা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।