আটক ৩ জনকে কারাগারে প্রেরণ
ট্রাক শ্রমিক ইউনিয়নের জেলা কার্যালয়ে ডাকাতির ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ, মে ১৪, ২০১৯

<span style='color:#077D05;font-size:19px;'>আটক ৩ জনকে কারাগারে প্রেরণ</span> <br/> ট্রাক শ্রমিক ইউনিয়নের জেলা কার্যালয়ে ডাকাতির ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া

বিশেষ প্রতিনিধি :
দক্ষিণ সুরমায় ট্রাক শ্রমিক ইউনিয়নের জেলা কার্যালয়ে ডাকাতির ঘটনায় আটক তিন জনকে গতকাল সোমবার ১৩ মে কারাগারে প্রেরণ করা হয়েছে  । তারা হলেন, সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের জেলা কমিটির নির্বাচিত ১ নং সদস্য জৈন্তাপুর উপজেলার নিজ লামাপাড়া গ্রামের আপতাব উদ্দিনের ছেলে শরীফ আহমদ(৩৫), জেলা কার্যালয়ের নৈশপ্রহরী গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ফুলবাড়ি দক্ষিণ পাড়া গ্রামের তছরু আহমদের ছেলে ফয়েজ উদ্দিন(৩৫) ও জেলা কার্যালয়ের কম্পিউটার অপারেটর খাদিমনগর পীরেরচক গ্রামের সালাউদ্দিনের ছেলে সোহেল আহমদ(৩০)।

 

গত ১১ মে ভোরে সংঘটিত ডাকাতির ঘটনায় ট্রাক শ্রমিক ইউনিয়নের জেলা কমিটির ১ নং সদস্য আটক হওয়ায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। নানা প্রশ্নের জন্ম দিচ্ছে শ্রমিক নেতাদের মধ্যে। পুলিশ তদন্তের স্বার্থে ডাকাতির ঘটনার ব্যাপারে তথ্য প্রদানে অনিহা প্রকাশ করেছেন।

 

অপরদিকে শ্রমিক ইউনিয়নের জেলা কমিটির সাধারণ সম্পাদক আমির উদ্দিন ডাকাতির ঘটনায় মোগলাবাজার থানায় আটক তিনজনসহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নং-(১৪)তারিখ ১৩/০৫/২০১৯ইং। মামলার এজাহারে কার্যালয় থেকে নগদ ৩ লক্ষ ১৩ হাজার ৫০০ টাকা লুট হওয়ার পাশাপাশি ৯০ হাজার টাকার মালামাল ভাংচুর ও মূল্যবান কাগজপত্র নষ্ট করার কথা উল্লেখ করেন তিনি । এ ছাড়া আটককৃতরা ডাকাতি ঘটনার সাথে জড়িত বলেও উল্লেখ করেন তিনি ।

 

এ ব্যাপারে মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে ডাকাতির ঘটনার বিষয়ে তদন্তের স্বার্থে তিনি আর কিছু বলতে অপারগতা প্রকাশ করেন ।

 

শ্রমিক ইউনিয়নের জেলা কমিটির সাধারণ সম্পাদক আমির উদ্দিন বলেন, তিনি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আইন শৃংখলা বাহিনী তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে বলে জানান তিনি ।

 

এদিকে শ্রমিক ইউনিয়নের জেলা কমিটির প্রধান কার্যালয়ে ডাকাতির ঘটনা ও জেলা কমিটির ১ নং সদস্য শরীফ আহমদ আটকের ঘটনায় সাধারণ শ্রমিকদের মধ্যে আলোচনা ও সমালোচনার ঝড় বইছে ।

 

ডাকাতির ঘটনা নিয়ে সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের ১৭ থানা আঞ্চলিক কমিটি এবং সাবেক নেতৃবৃন্দকে নিয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বাদ জোহর দক্ষিণ সুরমার পরাইচকের বাইপাস সড়কস্থ কার্যালয়ে সংগঠনের সভাপতি শ্রী আবু সরকারের সভাপতিত্বে এ জরুরী সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আমির উদ্দিন অফিসে ডাকাতির ঘটনা বর্ণনা সবার সামনে তোলে ধরেন। সংগঠনের নেতৃবৃন্দ ঘটনার বিবরণ শুনে বিভিন্ন রকমের প্রস্তাব সভাপতির কাছে পেশ করেন। তারা যেকোন পরিস্থিতিতে আবু সরকার ও আমির উদ্দিনের পরিষদ’কে সামগ্রীক সহযোগীতা এবং পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সভায় বক্তব্য রাখেন, জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ¦ মাখন মিয়া, প্রবীন শ্রমিক নেতা মনতাজ মিয়া, মনিরুজ্জামান মনির মিয়া, হাজী জমির মিয়া, গেদু মিয়া, নানু মিয়া, জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সহ সভাপতি জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ সম্পাদক আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, প্রচার সম্পাদক মোঃ সামাদ রহমান, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, নিবাহী সদস্য আলী আহমদ আলী, আব্দুল জলিল, আব্দুল মতিন ভিআইপি, বিলাল আহমদ, জৈন্তাপুর আঞ্চলিক কমিটির সভাপতি নুর মিয়া, শাহপরাণ থানা আঞ্চলিক কমিটির সভাপতি ফুল মিয়া, সম্পাদক আজিজুল হক রহিম, দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ কাউছার আহমদ, সম্পাদক মারুফ আহমদ, জালালাবাদ থানা আঞ্চলিক কমিটির সভাপতি কালা মিয়া, মোঃ আলমগীর, কোম্পানীগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সহ সভাপতি কবির হোসেন, সম্পাদক মাহফুজ মিয়া, ওমানীনগর আঞ্চলিক কমিটির সভাপতি সুরুজ আলী, সম্পাদক মোঃ বাবুল মিয়া, ফেঞ্চুগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি রাসেল আহমদ টিটু, সম্পাদক লালু মিয়া, বিশ^নাথ উপজেলা উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি আলাল মিয়া, সম্পাদক মকবুল ইসলাম, বালাগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি সুজিত চন্দ্র গুপ্ত বাচ্চু, সম্পাদক আব্দুন নুর, গোলাপগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি বদরুল ইসলাম, সহ সভাপতি মঈন উদ্দিন, কানাইঘাট উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি জসিম উদ্দিন, সহ সভাপতি মিছবাহ উদ্দিন প্রমূখ।

 

সভায় সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের সাধারণ সম্পাদক আমির উদ্দিন ডাকাতির সাথে জড়িত শরিফ আহমদকে সমায়িক বহিঃস্কার করেন। পরে সভাপতির বক্তব্যে শ্রী আবু সরকার বলেন, ট্রাক শ্রমিক ইউনিয়নের সকল ষড়যন্ত্র ও চক্রান্তের বিরোদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একসাথে কাজ করতে হবে। সংগঠনের সুনাম রক্ষার্থে সকল প্রকার অপরাধের বিরোদ্ধে কঠোর হয়ে নিরপেক্ষ ভাবে কাজ করতে সবার প্রতি আহবান জানান আবু সরকার।

 

উল্লেখ্য, জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কার্যালয়ে গত শনিবার ডাকাতির ঘটনায় জড়িত সংগঠনের নির্বাহী সদস্য শরীফ আহমদ, নৈশ প্রহরী ফয়েজ আহমদ ও কম্পিউটার অপারেটার সোহেল আহমদের স্বাকারোক্তিমূলক জবানবন্দি শেষে গতকাল সোমবার কারাগারে প্রেরণ করা হয়েছে। ডাকাতির ঘটনায় সংগঠনের সাধারণ সম্পাদক আমির উদ্দিন বাদি হয়ে মোগলাবাজার থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১৪। তারিখ-১২/০৫/১৯।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ