• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গ্লোবাল ব্র্যান্ড বাজারে নিয়ে এল ৭ম প্রজন্মের লেনোভো ল্যাপটপ

প্রকাশিত ডিসেম্বর ১০, ২০১৬

সিলেট ‍সুরমা ডেস্ক::: দেশের বাজারে সপ্তম প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ লেনোভো আইডিয়া প্যাড ৩১০ ল্যাপটপ নিয়ে এসেছে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড। ‘কাবিলেক’ কোড নাম দিয়ে সপ্তম প্রজন্মের ইন্টেল প্রসেসরগুলো ষষ্ঠ প্রজন্মের চাইতে অনেক বেশি সমৃদ্ধশালী।

সপ্তম প্রজন্মের প্রসেসরগুলো ষষ্ঠ প্রজন্ম থেকে ১২% দ্রুত গতির এবং ১৯% দ্রুত ইন্টারনেট সুবিধা দিয়ে থাকে। এ ছাড়াও সপ্তম প্রজন্মের প্রসেসর দিয়েও ফোরকে (ইউএইচআই) দিয়ে মুভি সহজেই চালানো সম্ভব হয়।

আইডিয়া প্যাড ৩১০ সপ্তম প্রজন্মের ল্যাপটপগুলো কোরআই-৩ এবং কোর আই-৫ প্রসেসর দিয়ে পাওয়া যাচ্ছে, যা ডিজাইনের দিক থেকে আগের মডেলগুলোর তুলনায় আরও অনেক বেশি পাতলা ও আকর্ষণীয়।

দুই বছরের বিক্রয়োত্তর সেবাসহ বর্তমানে ল্যাপটপগুলো কালো ও সিলভার রঙে পাওয়া যাচ্ছে। এনভিডিয়া এবং ইন্টেল গ্রাফিক্স কার্ড ও ডলবি সাউন্ড সিস্টেম সমৃদ্ধ ১৫.৬ ডিসপ্লের এই লাপটপটিকে ১৮০ ডিগ্রি পর্যন্ত ডিসপ্লে ফ্ল্যাট করা যায়। প্রতিটি ল্যাপটপেই থাকছে এক টেরাবাইট হার্ডড্রাইভ, ডিডিআর ৪ র‍্যাম।

কোর আই থ্রি চার জিবি র‍্যাম, ইন্টেল গ্রাফিক্সসহ দাম ৩৮ হাজার ৮০০ টাকা এবং এনভিডিয়া জিফোর্স ৯২০ এমএক্স সমৃদ্ধ ল্যাপটপগুলোর দাম ৪১ হাজার ৯০০ টাকা। এ ছাড়াও কোর আই ফাইভ আট জিবি র‍্যাম, এনভিডিয়াজি ফোর্স ৯২০ এমএক্স সমৃদ্ধ ল্যাপটপগুলোর দাম ৫২ হাজার ৫০০ টাকা।