,

বানরের উৎপাত ঠেকাতে ৫ ও ১৭ নং ওয়ার্ডবাসীর মানববন্ধন

‘উৎপাত ঠেকাতে পদক্ষেপ গ্রহণের দাবি, অন্যথায় কঠোর আন্দোলন’
সিলেট সুরমা ডেস্ক : সিলেট নগরীর ৩৬০ আউলিয়ার অন্যতম সহচর ও মৃত্তিকা বিজ্ঞানী হযরত চাষনী পীর (র.) মাজারের টিলাতে বসবাসরত বানরদের উৎপাত চরম আকারে বৃদ্ধি পেয়েছে। মাজারের আশেপাশের সবক’টি এলাকার বাসা-বাড়ির বাসিন্দারা বানরদের উৎপাতে অতীষ্ট হয়ে ওঠেছেন। প্রতিনিয়তই এই টিলাতে থাকা কয়েকশ’ বানর স্থানীয় বাসিন্দা শিশু ও মহিলা এবং পথচারীদের আহত করছে। এরকম উদ্ভূত সমস্যার সমাধানের লক্ষ্যে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য এলাকাবাসী দীর্ঘদিন ধরে বনবিভাগসহ জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছেন কিন্তু এর কোন সমাধান হয়নি। এরই প্রেক্ষিতে গতকাল শুক্রবার নগরীর ৫ নম্বর ও ১৭ নম্বর ওয়ার্ডবাসী যৌথ উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন ও সমাবেশ করেছেন।

নগীরর ইলেকট্রিক সাপ্লাই রোডে উত্তর কাজীটুলা জামে মসজিদের সামনে এ মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর দিলওয়ার হোসেইন সজীব ও অন্যান্য অতিথিবৃন্দ বলেছেন- ‘বানরের উৎপাতে অতীষ্ট হয়ে ৫ নম্বর ও ১৭ নম্বর ওয়ার্ডসহ পাশ্ববর্তী বিভিন্ন এলাকার বাসিন্দারা আজ রাজপথে নেমেছেন। বিশেষ করে শিশু ও মহিলাদের জন্য চাষনী পীর টিলার বানর মারাত্মক বিপদের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি সমাধানের জন্য বারবার প্রশাসনকে অনুরোধ করা হলেও কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছেনা। দ্রুত বিষয়টি সমাধান না করা হলে ৫ ও ১৭ নম্বর ওয়ার্ডবাসী যৌথভাবে কঠোর আন্দোলনে নামবেন।

শাহী ঈদগাহ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও উত্তর কাজীটুলা জামে মসজিদের মোতাওয়াল্লী কুতুব উদ্দিন আহমদের সভাপতিত্বে ও অন্তরঙ্গ ক্রীড়া চক্রের সহ-সভাপতি আব্দুল আহাদ এলিছের পরিচালনায় মানববন্ধন পরিবর্তী সমাবেশে বক্তব্য অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুল মালিক জাকা, উত্তর কাজীটুলা জামে মসজিদ ও পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক নুর উদ্দিন আহমদ, আওয়ামী লীগ নেতা মো. জুবের খান, বিএনপি নেতা কামরুল হাসান শাহীন, যুবদল নেতা সাদিকুর রহমান সাদিক, আম্বরখানা বাজার কমিটির সহ-সভাপতি আব্দুল আজীজ, অন্তরঙ্গ ক্রীড়া চক্রের সভাপতি রিফাত আহমদ আদিল।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মসজিদ আব্দুর রব, আব্দুল কাইয়ূম, রাজা মিয়া, আলাউদ্দিন আহমদ, জয়নাল আবেদীন, জামাল আহমদ, জামিল আহমদ, চান্দু মিয়া, আব্দুল হান্নান দুদু, সাদ উদ্দিন জাবেদ, ইকবাল হোসেন, মো. আকবর, আজীজ আহমদ, কামাল আহমদ, আবদুল হাই, দিলওয়ার হোসেন, মো. শাহেদ সিরাজী, মো. রায়হান আহমদ, আলী আহমদ, মাইদুল হাসান মোস্তাক, শাহেদ আহমদ, অন্তরঙ্গ ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক সাংবাদিক মিসবাহ উদ্দীন আহমদ, শামীম আহমদ, শাকিল আহমদ খাঁন, রাশেদ আহমদ রাসু, সাহেদ আহমদ, আব্দুস সাহিদ, সাংবাদিক সুমন আহমদ, সাংবাদিক মারুফ খান মুন্না, মিফতাহ উদ্দিন মিয়াদ, আশরাফ হোসেন, মুহিবুর রহমান নয়ন, রেজাউল করিম, তুহিন আহমদ, সাঞ্জু রহমান সাজু, সাদ্দাম হোসেন, মো. আব্দুল ওয়াদুদ সোহাগ, মো. শাওন, একরাম হোসেন, মো. শামীম, বাবুল আহমদ, কালাম আহমদ, ফারুক আহমদ, রাহিদ, মাহফুজ, মাসুদ, তানিম প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে জানানো হয় আগামী রবিবার (১৯ মার্চ) সিলেটের জেলা প্রশাসকের কাছে এর সাথে ৫ নম্বর ওয়ার্ডবাসী ও ১৭ নম্বর ওয়ার্ডবাসী পৃথক পৃথক স্মারকলিপি প্রদান করবেন বলে জানানো হয়। মানববন্ধনে ৫ ও ১৭ নম্বর ওয়ার্ডের প্রায় সহস্রাধিক জনতা অংশ গ্রহণ করেন। এদিকে উক্ত মানববন্ধনে দুই ওয়ার্ডের বাসিন্দাদের প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। বানরদের উৎপাত থেকে মানুষদের রক্ষার করার জন্য প্রশাসন গৃহীত যেকোন পদক্ষেপকে এলাকাবাসী স্বাগত জানাবেন বলেও জানানো হয়।

এ ব্যাপারে মানববন্ধন আয়োজকদের পক্ষে সাংবাদিক মিসবাহ উদ্দীন আহমদ ও ক্রীড়া সংগঠক শামীম আহমদ বলেন- ‘বানর আমাদের শত্রু নয়। বানরদের উৎপাত থেকে এলাকার বাসিন্দারা যাতে রক্ষা পান সে লক্ষ্যে যেকোন স্থায়ী পদক্ষেপ গ্রহণ করতে আমরা প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি। তাদের কাছে অনুরোধ- আপনারা স্বচক্ষে এসে এলাকাবাসীর সমস্যা দেখে যান।’



এ সংবাদটি 161 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল রাজধানীতে তিন ছিনতাইকারী গ্রেফতার : ৬ লাখ টাকা উদ্ধার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০টি প্রতিষ্ঠানের অনুদান প্রদান শ্রীলংকার শততম ম্যাচে বাংলাদেশ খেললে ভালো হতো : পাপন বাংলাদেশ পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণার অবস্থান পুনর্ব্যক্ত করেছে : প্রধানমন্ত্রী মৌলভীবাজারে দুই ছাত্রলীগ কর্মী হত্যা মামলার আরেক আসামী গ্রেপ্তার সিলেটে ট্রেনের চাকায় কাটা পড়ে মৃত্যু মাধবপুরে চোরাই সেগুণ কাঠসহ পিকআপ জব্দ হবিগঞ্জ কারাগারে হাজতির মৃত্যু মৌলভীবাজারে সংঘর্ষে মুক্তিযোদ্ধা নিহত , আহত ২৬ বানিয়াচংয়ে জামায়াত নেতার বিরুদ্ধে ৮ মামলায় চার্জশীট জুলহাস-তনয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি জগন্নাথপুরে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ ভোট স্থগিতে সরকারের যোগসাজশের কোনো বিষয় নেই : সেতুমন্ত্রী বেলজিয়ামে গ্যাস বিস্ফোরণের ঘটনা থেকে : দুইটি লাশ উদ্ধার বই পড়ে শোনালে বাচ্চারা আগ্রহী হবে: সংস্কৃতি মন্ত্রী বড়লেখায় পুলিশের অভিযানে : ভেস্তে গেছে জুয়ার আসর বাংলাদেশের পুলিশ আরো বেশি শক্তিশালী হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আগামী সংসদ নির্বাচনে না আসলে বিএনপি নামক দলের অস্তিত্ব থাকবে না : সরকারি দল স্বাভাবিক পর্যায়ে পেঁয়াজের দাম : বাণিজ্যমন্ত্রী মাদ্রাসা শিক্ষকদের দাবি শিগগিরই সরকারের উচ্চ পর্যায়ে যথাযথভাবে তুলে ধরার আশ্বাস : শিক্ষামন্ত্রী ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের :জিম্বাবুয়েকে হারিয়ে বর্ষীয়ান রাজনীতিবিদ কমরেড নবীর মৃত্যুতে : প্রধানমন্ত্রীর শোক আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দেবে কেন্দ্রীয়: ১৪ দল নতুন গ্যাস ক্ষেত্রের সন্ধান: ভোলায় জাতীয় পরিচয়পত্র না থাকায় ভেঙে দেওয়া হয়: বিবাহ আফগানিস্তানে ৪ জঙ্গি নিহত প্রধানমন্ত্রী কানাডার আরো বিনিয়োগ কামনা করেছেন ‘অল রাবিশ’ জাতীয়তাবাদী ছাত্রদলের আলোচনা সভা সিলেটের লামাকাজীতে র‌্যাবের হাতে অস্ত্রসহ আটক ২ হবিগঞ্জের মাধবপুরে ৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেপ্তার  রাজধানীতে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান, ৩ মৃতদেহ ও বিস্ফোরক উদ্ধার শাহজালালে ১১ কেজি স্বর্ণসহ এক জাপানি নাগরিক আটক মাধবপুরে গাঁজা ভর্তি অটোরিক্সাসহ ১জন আটক খালেদা জিয়াকে উকিল নোটিশ পাঠাবে আওয়ামী লীগ শীত থেকে বাঁচার ৭ উপায় ২০১৮ সালের শেষদিকে নির্বাচন : প্রধানমন্ত্রী  ঢাকায় আসছেন চলচ্চিত্রকার অপর্না সেন   যুক্তরাজ্যে অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থক গোষ্ঠীর নেতৃবৃন্দকে আ’লীগ নেতা শামীমের শুভেচ্ছা যুক্তরাজ্যে অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থক গোষ্ঠীর নেতৃবৃন্দকে আ’লীগ নেতা ছয়েফ খানের শুভেচ্ছা অ্যাডভোকেট মিসবাহ সিরাজ’র সমর্থনে যুক্তরাজ্যে ১৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ সিলেট প্রেসক্লাবের ক্রিকেটারদের বেতন বৈষম্যের কারণেই জাতীয় দলে খেলার আগ্রহ নেই:সাকিব গরীব অসহায়দের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব: মেয়র আরিফ রাজাকারমুক্ত বাংলাদেশ গড়তে সেক্টর কমান্ডার্স ফোরামকে সহযোগিতা করবে সরকার : তথ্যমন্ত্রী চলতি বছরে ১২ লাখ অভিবাসী শ্রমিক পাঠানোর পরিকল্পনা নিয়েছে সরকার : প্রবাসী কল্যাণমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন কদমতলীতে ঘটে যাওয়া অনাকাংখিত ঘটনা আপোষে নিস্পত্তির উদ্যোগ মৌলভীবাজারের রাজনগর উপজেলার ৫ মানবতাবিরোধী অপরাধীর বিরুদ্ধে রায় বুধবার