,
output_6836qW

ভারতে সাংবাদিক কাউসার চৌধুরীর লিভার ও কিডনী ট্রান্সপ্লান্ট সোমবার

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ কালজয়ী গানের কথামালার মতো মানুষের পরম মমতায়, সাহায্য-সহযোগীতায় ভারতে চিকিৎসাধীন রয়েছেন দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার ও সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য কাউসার চৌধুরী। ভারতের উত্তর প্রদেশের নইডাস্হ বিশেষায়িত জেপি হসপিটালে গত আড়াই মাস ধরে চিকিৎসাধীন তিনি। সোমবার সকালে তার দেহে কিডনী ও লিভার ট্রান্সপ্লান্ট করা হবে। জটিল এই অপারেশনে সময় লাগবে কমপক্ষে ২২ ঘন্টা। সোমবার সকাল ৮ টায় শুরু হয়ে অপারেশন মঙ্গলবার ভোরে শেষ হবে। লিভার ট্রান্সপ্লান্ট বিভাগের সিনিয়র কনসালটেন্ট প্রখাত সার্জন ডাঃ আভিদিপ চৌধুরী ও কিডনী ট্রান্সপ্লান্ট বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ বিজয় কুমার সিনহা ও সিনিয়র সার্জন অমিত কে ডেবরার নেতৃত্বে সোমবার সকালে অস্ত্রপচার (অপারেশন) শুরু করা হবে। একই সাথে তার দেহে লিভার ও কিডনি ট্রান্সপ্লান্ট শুরু হবে। অস্ত্রপচার শেষে হাসপাতালে মাসখানেক থাকতে হবে। আল্লাহর হুকুমে হয়েতো এরপর দেশে ফিরতে পারবেন তিনি। তার সহধর্মীনির ছোটভাই সম্পর্কে শালা দিচ্ছেন লিভার ও ফুফাতো ভাই দিচ্ছেন কিডনী।তার সার্বক্ষনিক পরিচর্যায় সাথে আছেন স্ত্রী শিক্ষিকা সায়েরা বেগম, সহকর্মী সিনিয়র সাংবাদিক মুহাম্মদ তাজ উদ্দিন ও তার ভাগ্নে সিলেটের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম।
ভারতের এই চিকিৎসায় এ পর্যন্ত ৪২ লাখ খরচ হয়েছে। এর মধ্যে কেবল অপারেশন চার্জই হল ৩০ লাখ টাকা, দুজন ডোনারসহ তিনজনের টেস্টসহ সকল পরীক্ষায় মোটা অঙ্কের অর্থ বায় হয়েছে, অপারেশন শেষ করে দেশে ফেরা পর্যন্ত আরো দশ লাখ টাকা লাগবে, এজন্য বিত্তশালীদের সহযোগিতা কামনা করা হয়েছে। চিকিৎসাধীন সাংবাদিক কাউসার চৌধুরী বলেন, লন্ডনের বাংলা সাংবাদিকদের অক্লান্ত প্রচেষ্টায় ফান্ড রাইজিং করা হয়, লন্ডন প্রবাসীদের দেওয়া টাকায় চিকিৎসা হচ্ছে। সিলেটের সুধী জনেরাও অর্থ দিয়ে সাহায্য করেছেন, সিলেটের সাংবাদিকরাও অনেক কষ্ট করেছেন সকলের নিকট তার পরিবার কৃতজ্ঞ। তাছাড়া লন্ডনের সাংবাদিক মহিব চৌধুরী , তাজ চৌধুরী, মুহাম্মদ জুবায়ের , তাইসির মাহমুদ, ইবরাহিম খলিল , শফিকুল ইসলাম, আহাদ চৌধুরী বাবু , বাবসায়ী মনির আহমেদ এই ফান্ড রাইজিং এ অগ্রনী ভুমিকা রাখেন । চ্যানেল এস-এর মাধ্যমে ফান্ড রাইজিংয়ের ব্যবস্থা করা হয়।
গত ১৯ এপ্রিল চিকিৎসার উদ্দেশ্যে ভারত যান সাংবাদিক কাউসার চৌধুরী। ভারতে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ জুন তার একমাত্র চাচা ওহাবুর রহমান চৌধুরীর (ময়না মিয়া) মৃত্যু হলে চাচার দাফনে অংশ নিতে পারেননি।সিলেটবাসী তার পাশে দাঁড়িয়েছিলেন এজন্য রোগ মোকাবিলায় সাহস পান বলেছেন কাউসার চৌধুরী। তিনি সিলেটবাসীর কাছে কৃতজ্ঞ।সুস্থতা কামনায় সকলের নিকট দোয়া চেয়েছে তার পরিবার। প্রেস-বিজ্ঞপ্তি।

 



সংবাদটি 99 বার পঠিত
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

শিরোনাম

.......................................................................................................... ............................................................................................................. logo copy
12-4-300x214
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
সিলেট সুরমা মিডিয়া কর্পোরেশনের পক্ষে শহিদ আহমদ চৌধুরী সাজু কর্তৃক মুদ্রিত ও
সিটি সেন্টার (১০ম তলা),জিন্দাবাজার,
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
রোহিঙ্গাদের গণহত্যা বন্ধের দাবীতে কুশিঘাটে মানববন্ধন জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণের উল্লেখযোগ্য অংশ রোহিঙ্গাদের ফেরানো বাংলাদেশ সরকারের ওপরও নির্ভর করে : সুচি মাধবপুরে গাঁজাসহ ২ পাচারকারী গ্রেফতার নিরপরাধ অসহায় নিরস্ত্র মুসলিম রোহিঙ্গাদের হত্যা বন্ধ করুন : কাউন্সিলর লিপন জামালপুরে বন্যার্তদের মাঝে ড্রিম এইড ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ সিলেট থেকে বিশাল গাড়িবহর টেকনাফের উদ্দেশ্যে যাত্রা রোহিঙ্গা মুসলিমদের সংকট নিরসনে শক্তিশালী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন ট্রাম্প বাংলাদেশের সাফল্যের কথা প্রচার করতে প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রীর আহবান সুচির পুরস্কার স্থগিত রোহিঙ্গাদের সহায়তায় বোরহানবাগ ক্লাবের অর্থ প্রদান মাদক ও অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে কাউন্সিলর হাজী তৌফিক বকস্’র কঠোর অবস্থান : মানববন্ধনে বক্তারা মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন সিলেটের শহর-গ্রামে দুর্গোৎসবের ব্যাপক প্রস্তুতি রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাজ্য বাংলাদেশের পাশে থাকবে হবিগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ মিয়ানমারে জাতিগত সংখ্যালঘু নিধনের ঘটনা ঘটেনি : দাবি সুচির ক্ষণজন্মা নায়ক সালমান শাহর ৪৬ তম জন্মদিন আজ হেতিমগঞ্জে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধের আত্মহত্যা রোহিঙ্গা মুসলিমদের ওপর বর্বর হত্যাযজ্ঞ অবিলম্বে বন্ধের দাবি শ্রীরামপুরে রুহিঙ্গা মুসলমানদের হত্যা,নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত রোহিঙ্গা মুসলিমদের হত্যা, নির্যাতনের প্রতিবাদে কদমতলীতে মানববন্ধন কাল মিয়ানমারে সহিংসতা বন্ধে দ্রুত পদক্ষেপের আহ্বান জাতিসংঘ নিরাপত্তা পরিষদের মানবাধিকারের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী রাজশাহীতে ৬টি প্রকল্প উদ্বোধন ও ১৬টির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রোহিঙ্গা শরণার্থীর ৬০ শতাংশই শিশু : ইউনিসেফ ছাত্রলীগ কর্মী মাসুম হত্যা : গ্রেপ্তার নেই শ্রীমঙ্গলে ১০ লিটার চোলাই মদসহ আটক ১ মাধবপুরে ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক আলমপুরের মুরব্বী নুরুল হক রুনু আর নেই : জানাযা সম্পন্ন মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ বাড়ছে মানবিক দিক বিবেচনায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি : প্রধানমন্ত্রী মাধবপুরে নারীসহ ৩ মাদক ব্যবসায়ীর কারাদণ্ড সিলেট বিভাগে বন্যা দুর্গতদের মধ্যে গ্রামীণফোনের ত্রাণ সামগ্রী বিতরণ বিএনপি নেতা শামীমের পিতা অসুস্থ : দোয়া কামনা জামালগঞ্জে ১৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার বাংলাদেশে ‘পরোক্ষ আক্রমণ’ চালাচ্ছে মিয়ানমার: অর্থমন্ত্রী রোহিঙ্গাদের দেখতে মঙ্গলবার উখিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী মিয়ানমারে রোহিঙ্গা বিদ্রোহীদের অস্ত্রবিরতির ঘোষণা রোহিঙ্গাদের সহায়তায় ৫০ লাখ ডলার দেবে অস্ট্রেলিয়া রোহিঙ্গাদের পাশে মমতা ব্যানার্জি গোলাপগঞ্জে ২ সন্তানের জননীর ঝুলন্ত লাশ উদ্ধার ২০২১ সালের মধ্যে দেশ নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্ত হবে : প্রধানমন্ত্রী বিদেশ যাচ্ছেন প্রধান বিচারপতি ১০ দিনে বাংলাদেশে ঢুকেছে দুই লাখ রোহিঙ্গা! মিরপুরের জঙ্গি আস্তানার বাড়ির মালিক ও নৈশপ্রহরী গ্রেপ্তার মিয়ানমারে বাংলাদেশি হ্যাকারদের হানা মালয়েশিয়ায় ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে কাউন্সিলর লিপন বকস্’র ঈদ শুভেচ্ছা আ’লীগ নেতা হাজী গুলজার আহমেদের ঈদ শুভেচ্ছা