• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

টিলাগড়ে ছাত্রলীগকর্মী তানিম খুন : ‘ফাইটার’ ডায়মন্ড আটক

sylhetsurma.com
প্রকাশিত জানুয়ারি ৮, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : সিলেটে ছাত্রলীগকর্মী তানিম খুনের ঘটনায় আওয়ামী লীগ নেতা ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ গ্রুপের ‘ফাইটার’ খ্যাত ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীন ডায়মন্ডকে আটক করেছে পুলিশ। ‘ফাইটার’ ডায়মন্ড জেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক।

সোমবার (৮ জানুয়ারি) ভোরে টিলাগড় এলাকার একটি বাসা থেকে তাকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন সিলেট মেট্টোপলিটন পুলিশের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন।

গতরাতে আটক তিনজনসহ তানিম খুনের ঘটনায় এ পর্যন্ত ডায়মন্ডসহ চারজনকে আটক করা হয়েছে। আটক অন্যরা হলেন- আওয়ামী লীগের আজাদ গ্রুপের অনুসারী ছাত্রলীগকর্মী রুহেল আহমদ, জাকির আহমদ ও সৈয়দ আবিদ আহমদ।

এদিকে, সকাল সাড়ে ১০টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিহত ছাত্রলীগকর্মী তানিমের মরদেহের ময়নাতদন্ত করা হয় বলে জানিয়েছেন শাহপরান থানার ওসি আখতার হোসেন। ময়নাতদন্ত শেষে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

রোববার (৭ জানুয়ারি) রাত পৌনে ৯টার দিকে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে টিলাগড় পয়েন্টে প্রতিপক্ষের নেতাকর্মীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন তানিম। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তানিম সিলেট সরকারি কলেজের বিএ পাস কোর্সের ছাত্র এবং সিলেটের ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা ইউনিয়নের নিজ বুরুঙ্গা গ্রামের ইসরাইল খানের ছেলে। তিনি শহরতলীর ইসলামপুর এলাকায় একটি মেসে থাতকতেন বলে তার সহপাঠিরা জানিয়েছেন। নিহত তানিম জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপু গ্রুপের কর্মী। অপরদিকে তার উপর হামালকারীরা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী অনুসারী বলে জানা গেছে।

গত ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকার ও সিটি কাউন্সিলর আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিন কর্মী আহত হন। এ ঘটনার দু’দিন পর কোন্দলেই ছাত্রলীগকর্মী তানিমকে প্রাণ হারাতে হয়েছে বলে দলীয় সূত্রে জানা যায়।