প্রচ্ছদ

কৃষি ও কৃষক রক্ষার দাবীতে মধ্যনগরে বিএনপির মানববন্ধন

২৩ জানুয়ারি ২০১৮, ১৮:৪২

sylhetsurma.com

হাওরাঞ্চলের কৃষি ও কৃষকদের রক্ষায় অবিলম্বে কার্যকর পন্থায় ফসল রক্ষা বাধ নির্মাণের দাবিতে সুনামগঞ্জের মধ্যনগর থানা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মধ্যনগর থানা বিএনপির সভাপতি সবুজ মিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম মজনুর পরিচালনায় মঙ্গলবার মধ্যনগর থানা সংলগ্ন বাজার এলাকায় অনুষ্ঠিত বিশাল মানববন্ধনে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
বিশাল মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ তালুকদার, সহ-সাধারণ সম্পাদক আবু হায়াত ও বিপ্লব তালুকদার, থানা সেচ্ছাসেবক দল সভাপতি মোঃ সুজন মিয়া, ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের সভাপতি আবদুস শহিদ, বি এন পি নেতা আবু হেনা, যুবদল নেতা রায়হান উদ্দিন, আব্দুল আলিম, ছাত্রদল নেতা মিজানুর রহমান মিনু, হিন্দু বৌদ্ব খৃস্টান ঐক্য পরিষদের আহবায়ক টিটু তালুকদার মানিক মিয়া, মুন্না, সাগর ও রুবেল মিয়া প্রমুখ।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন- ফসল রক্ষা বাধঁ নির্মাণে অনিয়ম ও দুর্নীতির কারণে গেল বছর কষ্টের সোনালী ফসল হারিয়ে বৃহত্তর হাওরাঞ্চলের কৃষি ও কৃষকরা আজ নিঃশেষ হওয়ার পথে। কিন্তু এবারও সঠিক নিয়মে হাওর রক্ষা বাধ নির্মান না হওয়ায় আবারো হুমকীর মুখে পড়তে যাচ্ছে কৃষক জনগোষ্ঠী। সরকার দলীয়দের পকেট ভারী করতে পুরনো পন্থায় হাওর রক্ষা বাধঁ নির্মানের নামে লুটপাটের ষড়যন্ত্র হলে হাওরাঞ্চলের মানুষ ঘরে বসে থাকবেনা। অবিলম্বে হাওর রক্ষা বাধঁ নির্মানে সঠিক পন্থা অবলম্বন করতে হবে। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •