• ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাষ্ট্রপতি পদে নির্বাচনে আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

প্রকাশিত ফেব্রুয়ারি ২, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : রাষ্ট্রপতি পদে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।
জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি আজ সকালে নির্বাচন কমিশন থেকে এই ফরম সংগ্রহ করেছেন।
মনোনয়নপত্র সংগ্রহ করে আ স ম ফিরোজ বলেন, ‘দেশ ও জাতীর বৃহত্তর স্বার্থে সর্বজন শ্রদ্বেয় মো: আবদুল হামিদকে আওয়ামী লীগ থেকে রাষ্ট্রপতি পদে নির্বাচনে মনোনয়ন দেয়া হয়েছে। আগামী ৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল করা হবে ।’
এ সময় অন্যান্যদের মধ্যে জাতীয় সংসদের হুইপ মো: শহীদুজ্জামান সরকার, মো: শাহাব উদ্দিন, ইকবালুর রহিম, প্রধান নির্বাচন কমিশনার খান মো. নুরুল হুদা, আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এবিএম রিয়াজুল কবীর কাওছার এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রাষ্ট্রপতি নির্বাচনে আগামী ১৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ সচিবালয়ের অধিবেশন কক্ষে ওইদিন বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মো. নুরুল হুদা গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন।
তফসিল অনুযায়ি মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিলের তারিখ ৫ ফেব্রুয়ারি। ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে মনোনয়ন পত্র পরীক্ষা করা হবে এবং ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।
নির্বাচনের তফসিল ঘোষণা করে সিইসি জানিয়েছিলেন, এই নির্বাচনে রাষ্ট্রপতি পদে প্রার্থীর প্রস্তাবক ও সমর্থক কেবলমাত্র জাতীয় সংসদ সদস্যরাই হতে পারবেন। দ’ুজন সংসদ সদস্যের মৃত্যুজনিত কারণে এ নির্বাচনে ভোট দিবেন সংসদের ৩ শ’ ৪৮ জন সদস্য।
আগামী ২৩ এপ্রিল বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ উত্তীর্ণ হবে। সংবিধান অনুযায়ি ২৪ জানুয়ারি থেকে ৩০ দিনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠান করতে হবে।
মনোনয়নপত্র দাখিল, পরীক্ষা, প্রত্যাহারসহ যাবতীয় কার্যক্রম প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচনী কর্তার দপ্তর আগাগাঁওস্থ নির্বাচন কমিশন ভবনে অনুষ্ঠিত হবে।২ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস)