,

৭ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে: কয়েস

সিলেট সুরমা :: সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জের একাংশ) সংসদ সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী কয়েস জানিয়েছেন গত ৯ বছরে নিজ আসনের ১৮টি ইউনিয়নে তার মাধ্যমে প্রায় ৭ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। এর মধ্যে শাহজালাল সারকারখানা স্থাপনেই ব্যায় হয়েছে ৫ হাজার ৭শ’ ৯ কোটি টাকা।

মঙ্গলবার দুুপুরে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি নিজ এলাকার উন্নয়ন তৎপরতা তুলে ধরতে গিয়ে এসব কথা বলেন। মতবিনিময়ের শুরুতেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী, এইচএম কামরুজ্জামানকে স্মরণ করেন। স্মরণ করেন জাতীয় পর্যায়ে অবদান রাখা সিলেটের দলীয় নেতৃবৃন্দকে। তুলে ধরেন নিজের রাজনৈতিক জীবনের গল্পও।

তিনি বলেন, ১৯৬৮ সাল থেকেই আওয়ামী রাজনীতির সাথে তার সংশ্লিষ্টতা। ঐ বছর তিনি ফেঞ্চুগেঞ্জের এনজিএফ হাইস্কুল ছাত্রলীগের সহ সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি বলেন, ছাত্রলীগ কর্মী হিসাবে ১৯৬৯ সালে আইয়ুব বিরোধী আন্দোলন ও ৭০ সালে নৌকার পক্ষে সক্রিয় ছিলাম। ১৯৭২ সালে আমি যুক্তরাজ্য চলে যাই। তিনি বলেন, ১৯৮৬ সালে দেশে ফিরে আসি এবং নিজ এলাকায় আওয়ামী লীগকে সংগঠিত করতে কাজ করি। ১৯৮৯ সাল থেকে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিবের দায়িত্ব পালন করছি।

তিনি বলেন, দল থেকে আমাকে ৪ বার নিজ আসনে প্রার্থী দেওয়া হলে একবার খুব কম ভোটে আরেকবার কারসাজির কাছে পরাজিত হই। আর ২ বার সংসদ সদস্য হিসাবে আমার নির্বাচনী এলাকার প্রায় ১৮টি ইউনিয়নের জনগনের সেবা করার সুযোগ পাই। এই সুযোগ আমি ভালোভাবে কাজে লাগাই। আমার আসনের ১৮টি ইউনিয়নের সুষম উন্নয়ন হয়েছে। প্রয়োজনীয় রাস্তাঘাট, স্কুল কলেজসহ অন্যান্য উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করেছি। এসব প্রকল্পে আমার মাধ্যমে ব্যায় হয়েছে ৬ হাজার ৯শ’ ৫০ কোটি ৫৫ লাখ টাকা। এরমধ্যে ৫ হাজার ৭০৯ কোটি টাকা ব্যায়ে স্থাপন করা হয়েছে শাহজালাল সারকারখানা। আরও বিভিন্ন পরিকল্পনায় আরও বিভিন্ন উন্নয়ন প্রকল্প রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহমুদ উস-সামাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক সিলেট সফরকে কেন্দ্র করে ফেঞ্চুগঞ্জে প্রস্তুতিমূলক সভায় যে অনাকাংখিত ঘটনা ঘটেছে, তা মূল সভার বাইরে ঘটেছে। সেটা প্রস্তুতি সভায় নয় এবং হতে পারে তা গ্রামের অন্যকোন বিরোধকে কেন্দ্র করে সংগঠিত হয়েছে।

অপর এক প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনি দুর্বৃত্তের হামলায় আহত অধ্যাপক ড. জাফর ইকবালকে জাতির শ্রেষ্ঠ সম্পদ বলে অভিহিত করে বলেন, তিনি কখনোই তাকে কোর্ট পয়েন্টে নিয়ে মারধোরের কথা বলেন নি। এ ব্যাপারে তিনি মনোপলির শিকার। তার বক্তব্যের মধ্যে কিছু শব্দ সুক্ষèভাবে ঢুকিয়ে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী তা বিশেষ সংস্থার মাধ্যমে পর্যবেক্ষণ করেছেন।

মুক্তিযুদ্ধের বিরুদ্ধে তার পিতার অবস্থান সংক্রান্ত এক প্রশ্নের জবাব দিতে গিয়ে মাহমুদ উস-সামাদ বলেন, আমার পিতা ৭০ এর নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছেন। একাত্তরে তিনি মুক্তিযুদ্ধের পক্ষে ছিলেন যে কারণে ৭২ সালে তিনি রিলিফ কমিটির চেয়ারম্যান ছিলেন। একজন রাজাকারকে নিশ্চয় তখন সরকার এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রদান করতেন না। নির্বাচন এলেই এমন ধরণের কথাবার্তা ছড়িয়ে দেওয়া হয় যা মিথ্যা বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদীত।

তিনি আরও জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার লক্ষে তিনি কাজ করছেন। দল থেকে তাকে মনোনয়ন দেওয়া হলে অবশ্য তিনি সফল হবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সিলেট সদর উজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সহ সভাপতি আশফাক আহমদ, যুগ্ম সম্পাদক সুজাত আলী রফিক, দফতর সম্পাদক সাইফুল আলম রুহেল, প্রচার সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমানসহ সিলেট জেলা, দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।



এ সংবাদটি 164 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    13
    Shares

Leave a Reply

শিরোনাম

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
হবিগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে প্রাণ গেল ৬ সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাব ও মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির মানববন্ধন শীঘ্রই ঘোষণা হচ্ছে সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি! বঙ্গবন্ধু ছিলেন এদেশের মাটি ও মানুষের পরম বন্ধু : লুৎফুর রহমান সাম্প্রদায়িক অপশক্তি প্রতিহত করুন: ওবায়দুল কাদের গোলাপগঞ্জে একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১০ লক্ষ টাকার মালামাল লুট বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন রাজনীতিবিদদের চাঁদাবাজি বন্ধ হলে পুলিশেরও বন্ধ হবে: সেতু মন্ত্রী মাদ্রাসায় গণধর্ষণের শিকার নাবালিকা আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন মাস্টার্সের সনদ পেল কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস পবিত্র ঈদুল আজহা আগামী ২২ আগস্ট মেঘনার স্রোতে প্রাণ গেল দুই স্কুল ছাত্রের বঙ্গবন্ধু হত্যার পরও এখনো সেই ষড়য়ন্ত্র চলছে: আসাদুজ্জামান খাঁন কামাল সড়কে অনিয়ম বরদাশত করা যাবে না : প্রধানমন্ত্রী কুমিল্লার মামলায় খালেদার ছয় মাসের জামিন বহাল প্রাথমিক শিক্ষা অষ্টম শ্রেণি পর্যন্ত হলে পঞ্চমে সমাপনী থাকবে না: মোস্তাফিজুর রহমান ওবায়দুল কাদের জানতে চান বিএনপি কি পাগলা কুকুর? র‌্যাবের হাতে জাবালে নূরের ৬টি বাস আটক সিলেট নগরীতে স্থগিত দুই কেন্দ্রে ভোট গ্রহণ চলছে মৌলভীবাজারের বড়লেখায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা সদস্য নিহত চেক জালিয়াতী মামলার পলাতক আসামী সুহেলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি অবশেষে জেল থেকে মুক্তি পেলেন হাসনাত করিম জনসংখ্যার তুলনায় ব্যাংক সংখ্যা কম: অর্থমন্ত্রী জাবালে নূর বাস মালিক দোষ স্বীকার করলেন দোষ করে কয়েকজন, বদনাম হয় পুরো ছাত্রলীগের: ওবায়দুল কাদের নিজেকে বিজয়ী ঘোষণার দাবিতে রিটার্নিং অফিসার আলীমুজ্জামানের কাছে আরিফ  বানিয়াচংয়ে সাবেক ইউপি সদস্যের ছেলে পুলিশের হাতে ইয়াবাসহ আটক মৌলভীবাজারের শমশেরনগরে জনতার হাতে দুই ভাইসহ আটক ৩ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে দক্ষিণ সুরমা জার্নালিস্ট ক্লাবের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে স্বর্ণশিখা সমাজকল্যাণ সমিতির শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে হাজী গুলজারের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে ২৭ নং ওয়ার্ড আ’লীগের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের ইন্তেকালে কাউন্সিলর লিপনের শোক প্রকাশ অবশেষে লাইফ সাপোর্টে থাকা আলী আর নেই লাইফ সাপোর্টে মোঃ আলী : দোয়া কামনা গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রীর মতবিনিময় বয়কট আওয়ামী লীগ নেতাদের আরিফ জনগণের মনে জায়গা করে নিয়েছে : খসরু  বৃহস্পতিবারও সড়ক অবরোধের ঘোষণা শিক্ষার্থীদের স্থগিত ২ কেন্দ্রে ভোট ১১ আগস্ট  ২ যুগের অধিক সময় ধরে এলাকার সমাজ সেবায় নিয়োজিত তৌফিক বকস্ লিপন বাল্য বিবাহ ভেঙে গেল তিন কিশোরীর সাহসিকতায় মৃত লোকের ভোটদান অভিযোগ করায় সাংবাদিকের উপর ৫৭ ধারায় মামলা র‌্যাবের অভিযানে তিন মাদক ব্যবসায়ী নিহত সিলেট সিটি নির্বাচনে সরে দাঁড়ালেন বিএনপির বিদ্রোহী প্রার্থী : সেলিম এইচএসসি ও সমমানের ফল প্রকাশ আগামীকাল পরিবেশ রক্ষায় তিন ধরনের গাছ লাগানোর আহ্বান: প্রধানমন্ত্রীর হবিগঞ্জের মাধবপুর রেল ষ্টেশন থেকে যুবকের লাশ উদ্ধার