• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন হতাশ : ওবায়দুল কাদের

প্রকাশিত নভেম্বর ১৩, ২০১৫
প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন হতাশ : ওবায়দুল কাদের

সিলেট সুরমা ডেস্ক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন নিদারুণ হতাশ।তিনি বলেন, কোটা আন্দোলনকে রাজনৈতিক একটি মতলবি মহল ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করেছিল।
ওবায়দুল কাদের আজ শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা এলাকায় ফ্লাইওভারের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন।মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী ঘোষণা দিয়েছেন। তাঁর ঘোষণায় কোটা আন্দোলনে লন্ডন ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। কোটার বিষয়ে নতুন কোন সিদ্ধান্ত নিতে হলে বিদ্যমান ব্যবস্থা বাতিল করাই ছিল সময়োপযোগী পদক্ষেপ। প্রধানমন্ত্রী সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে একটি কমিটি পরীক্ষা-নিরীক্ষা করবে।ওবায়দুল কাদের আরো বলেন, দেশে যানজট নিরসনে সর্বপ্রথম মানসিকতার পরিবর্তন করতে হবে। গাড়ি চালকরা বেশি টিপ মারার জন্য অতিমাত্রার গতিতে গাড়ি চালিয়ে সড়ক দুর্ঘটনার শিকার হচ্ছে। পাশাপাশি ট্রাফিক আইন লংঘন করে যানজট সৃষ্টি করছে।এদিকে অধিকাংশ সাধারণ পথচারীরা ওভারফুট ব্রিজ ব্যবহার না করে, রাস্তার আইল্যান্ড টপকে রাস্তাপারাপার হয় জানিয়ে তিনি বলেন, এসব মানসিকতার পরিবর্তন করতে হবে। তাহলে যেমন সড়ক দুর্ঘটনা কমে আসবে অন্যদিকে যানজট হবে কম।
ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম বাইপাস সড়কে নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা বাণিজ্যিক এলাকায় দুইশ ৪০ কোটি টাকা ব্যয়ে দুটি ফ্লাইওভারের কাজ চলছে। উড়াল সেতু দুটির দৈর্ঘ যথাক্রমে দুই দশমিক ১৩ ও এক দশমিক শূন্য ৮৪ কি.মি.।
চলতি বছরের শেষে কাজ সম্পন্ন হলে আর যানজট থাকবে না উল্লেখ করে মন্ত্রী চালকদের সহনশীল হওয়ার আহবান জানান। তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৭টি ফুট ওভারব্রিজ নির্মাণ করা হয়েছে। কিন্তু তা অনেকেই ব্যবহার করে না।
এসময় মন্ত্রীর সাথে ছিলেন নারায়ণগঞ্জ-২ আড়াইহাজারের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও রাজনৈতিক নেতৃবৃন্দ ভুলতা ফ্লাই ওভারব্রিজ নির্মাণ প্রকল্পের কর্মকর্তারা। ১৩ এপ্রিল, ২০১৮ (বাসস)