• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মাধবপুরে মুক্তিযোদ্ধার বসত ভিটা দখলের অভিযোগ

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ৪, ২০১৮
মাধবপুরে মুক্তিযোদ্ধার বসত ভিটা দখলের অভিযোগ

সিলেট সুরমা ডেস্ক : জীবন বাজী রেখে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করে দেশকে মুক্ত করেছি কিন্তু আজ আমি অসহায় নিজের ঘর বাড়ি জোরপূর্বক দখল করে নিয়ে গেছে প্রভাবশালীরা। আজ আমি পরবাসী। নিজের বসত ভিটা হারিয়ে অন্যের বাড়িতে আশ্রয়ে থাকি। থানায় মামলা করেছিলাম ফল পাইছি না। পত্রিকায় উঠান যাতে প্রধানমন্ত্রীর নজরে পড়ে। মানুষ পাখির বাসাও ভাঙ্গে না। কিন্তু প্রভাবশালীরা আমার ২টি ঘর ভেঙ্গে বিক্রি করে বসত ভিটা দখল করে নিয়ে গেছে। ৭ বছর ধরে স্ত্রী ও চার সন্তান নিয়ে এখন আমি অসহায় হয়ে বিচার চেয়ে পথে পথে ঘুরছি। এখন আমি ভীষণভাবে অসুস্থ। স্ত্রী সন্তান নিয়ে এখন আমি খুবই কষ্টে দিন কাটাচ্ছি।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে মাধবপুর থানায় এভাবেই কথা বলেছিলেন হবিগঞ্জের মাধবপুর উপজেলার বুল্লা ইউনিয়নের পৈলাবাড়ী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ। এ ঘটনায় মুক্তিযোদ্ধা আব্দুর রউফ মাধবপুর থানায় মঙ্গলবার পৈলাবাড়ী গ্রামের খলিল মিয়া সহ ৪ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন খলিল মিয়ার নেতৃত্বে প্রভাবশালীরা তার ঘর ভেঙ্গে বসত ভিটা জোর পূর্বক দখল করে বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে। তাদের ভয়ে তিনি এখন গৃহহারা।

মাধবপুর থানার উপ-পরিদর্শক ও মামলাটির তদন্তকারী কর্মকর্তা আলাউদ্দিন জানান, সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম রাজু আহম্মেদের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি তদন্ত করেছি। মুক্তিযোদ্ধা যাতে ন্যায় বিচার পায় এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।