প্রচ্ছদ

প্রথমবারেই এমপি-মন্ত্রী হলেন যারা 

০৭ জানুয়ারি ২০১৯, ১৮:০২

sylhetsurma.com

সিলেট সুরমা ডেস্ক : প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েই বেশ কয়েকজন মন্ত্রিসভায় জায়গা করে নিয়েছেন। সেই সৌভাগ্যবানদের মধ্যে সবচেয়ে বড় চমক এ কে আবদুল মোমেন। সিলেট-১ আসন থেকে এবারই প্রথম এমপি নির্বাচিত হয়েছেন। প্রথমবারেই চমক। দায়িত্ব পেয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর। এর আগে তিনি দুই মেয়াদে জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। তিনি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই।

একইভাবে প্রথমবারের মতো আওয়ামী লীগের মনোনয়নে বরিশাল-৫ আসন থেকে এমপি পদে জয়ী হয়ে কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম প্রথমবারই প্রতিমন্ত্রী হয়েছেন।

তিনি পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এদিকে একই মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পাওয়া এ কে এম এনামুল হক শামীমও প্রথমবার এমপি হলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন শরীয়তপুর-২ আসন থেকে।

আরেক উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলও এবারই প্রথম চট্টগ্রাম-৯ আসন থেকে নির্বাচিত এমপি। দায়িত্ব পালন করবেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রীর। তিনি চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

  •  
  •