,





ভোলাগঞ্জে টাস্কফোর্সের অভিযানে হামলা : ৬০০ জনকে আসামি করে মামলা

সিলেট সুরমা ডেস্ক : সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে টাস্কফোর্সের অভিযানে হামলা চালানোর ঘটনায় আহত হয়েছেন ২৩ বিজিবি সদস্য। এ ঘটনায় ২৩ জনের নাম উল্লেখ করে ও ৫শ থেকে ৬শ অজ্ঞাতনামাকে আসামি করে মামলা দায়ের করা হয়।

সোমবার রাতে বাদী হয়ে কোম্পানীগঞ্জ ভূমি কর্মকর্তা মাসুদ রানা এ মামলা দায়ের করেন।

জানা যায়, ৭ জানুয়ারি সোমবার দুপুরে কোম্পানীগঞ্জের লিলাই বাজার এলাকায় বোমা মেশিন দিয়ে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় অভিযান চালায় টাস্কফোর্স। অভিযানের শেষ মুহূর্তে বিকাল ৩টায় পাথরখেকোদের সংঘবদ্ধ একটি চক্র টাস্কফোর্সের সদস্যদের ওপর হামলা চালায়। এ সময় পাথরখেকো চক্র টাস্কফোর্সের সদস্যদের ওপর পাথর নিক্ষেপ করতে থাকে। এ সময় প্রাণরক্ষার্থে বিজিবির সদস্যরা ২৩ রাউন্ড গুলি ও পুলিশ সদস্যরা ৩৮ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে।

পাথরখেকোদের হামলায় বিজিবি গোয়েন্দা বিভাগের নায়েক আব্দুর রহিম, সৈনিক হাসান মিয়া, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এসআই আমিনুল হক, সিপাহী রুহুল আমিন, ভূমি অফিসের চেইনম্যান হেমায়েত হোসেন, টাস্কফোর্স অভিযানে বোমা মেশিন ধ্বংস ও ভাঙচুরের কাজে নিয়োজিত লেবার মোবারক, মিজান, আলী হোসেন, আলমগীর, ইব্রাহিম, শাহিনসহ আরও ১০-১২ জন আহত হন।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানার উপরও পাথর নিক্ষেপ করা হয়। তবে তিনি গুরুতর আহত হননি। এ সময় ঘটনাস্থল থেকে কালাইরাগ গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে পাথর শ্রমিক সোহেল মিয়া (২১) কে আটক করে উপজেলা প্রশাসন। আটকের পর তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মঙ্গলবার কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, পাথরখেকোদের হামলার শিকার আহত টাস্কফোর্স সদস্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে। হামলার ঘটনায় সোমবার রাতে ২৩ জনের নাম উল্লেখ করে ও ৫ থেকে ৬ শত অজ্ঞাতনামা জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। মামলার বাদী কোম্পানীগঞ্জ ভূমি কর্মকর্তা মাসুদ রানা।

  •  
  •  

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com