প্রচ্ছদ

মৌলভীবাজারে ব্রিটিশ নাগরিক হত্যা মামলায় গ্রেপ্তার ২

১৫ জানুয়ারি ২০১৯, ১৮:৫২

sylhetsurma.com
মৌলভীবাজারে ব্রিটিশ নাগরিক হত্যা মামলায় গ্রেপ্তার ২

সিলেট সুরমা ডেস্ক : মৌলভীবাজারে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক জালাল উদ্দিন (৩৭) নামের এক যুবককে মাদক নিরাময় কেন্দ্রে হত্যার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে মৌলভীবাজার মডেল থানা পুলিশ।

সোমবার (১৪ জানুয়ারি) মৌলভীবাজার মডেল থানার উপ পরিদর্শক (এস আই) গিয়াস উদ্দিন মৌলভীবাজার শহর এবং শ্রীমঙ্গল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেন।

নিহত ব্রিটিশ নাগরিক হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের বাসিন্দা।

গ্রেপ্তারকৃতরা হলেন, মৌলভীবাজারের উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রের পরিচালক মৌলভীবাজার সদর উপজেলার কাজিরগাঁও (পূর্ব) গ্রামের লুৎফুর রহমান খানের পুত্র সোহেল মিয়া (৩৬) ও রিপন মিয়া।

উল্লেখ্য, ব্রিটিশ নাগরিক জালালউদ্দিন গত এপ্রিল মাসে দেশে আসেন। মাদকাসক্ত হওয়ায় উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি করাতে গত ২৯ ডিসেম্বর তাকে নিয়ে যান ওই কেন্দ্রের পরিচালক রিপন আহমদ ও সোহেল।

গত ৬ জানুয়ারি সন্ধ্যায় পরিচালক রিপনের নম্বর থেকে মুঠোফোনে প্রবাসী জালাল উদ্দিন এর আত্মীয় ও মামলার সাক্ষী নাজমুল হক পিনুকে জানানো হয় জালাল অসুস্থ হয়ে পড়েছে। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে। এ খবরে তারা দ্রুত সিলেট যান।

তবে হাসপাতালে খোঁজাখুঁজি করে জালালকে পাওয়া যায়নি। পরে ওই নাম্বার থেকে আবার জানানো হয় জালাল মারা গেছে। আপনারা মৌলভীবাজার আসেন। পরে মৌলভীবাজার এসে উদ্দীপন মাদক নিরাময় কেন্দ্রের সামনে একটি এ্যাম্বুলেন্সের ভেতর জালালের মরদেহ দেখতে পান।

এ সময় নিরাময় কেন্দ্রের কাউকে খুঁজে পাওয়া যায়নি। নিহত জালালের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায়। এ ঘটনায় নিহত জালালের স্ত্রী রুমিতা বেগম বাদী হয়ে মৌলভীবাজার থানায় ৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমেদ জানান, দুজন আসামির মধ্যে ইতোমধ্যে রিপন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে আর সোহেল মিয়ার সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

  •  
  •