• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মণিপুরীদের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আজ

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২৫, ২০১৯
মণিপুরীদের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আজ

মণিপুরীদের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন আজ কমলগঞ্জে

বাংলাদেশের মণিপুরীদের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন (২৫শে ফেব্রুয়ারী) আজ সোমবার। মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কালারায় বিল গ্রামে বাংলাদেশ মণিপুরী যুব কল্যাণ সমিতি, ডালুয়া শাখা এই প্রতিযোগিতার আয়োজন করেছে। আজ বিকাল ৩ টায় জাতীয় পতাকা ও সংগঠনের ১৩ টি শাখা কমিটির পতাকা উত্তোলনের মধ্যদিয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হবে। বাংলাদেশ মণিপুরী যুব আন্ত:ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ এর উদ্বোধন করবেন মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক, কমলগঞ্জ থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান, ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ এম এ হান্নান, মণিপুরী সমাজকল্যাণ সমিতির কেন্দ্রীয় সভাপতি প্রতাপ চন্দ্র সিংহ ও বাংলাদেশ মণিপুরী যুবকল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি নিখিল কুমার সিংহ। এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থানরত মণিপুরীদের ১৩টি টিম অংশ নিচ্ছে। এই খেলাকে ঘিরে মহামিলন মেলায় পরিণত হবে কমলগঞ্জের ডালুয়া পরগনা।
প্রতিযোগিতার ইভেন্টগুলো হচ্ছে, ফুটবল, ভলিবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, দাবা, তীরন্দাজ, ৫০০ মিটার দৌড়, ম্যারাথন দৌড়। প্রতিযোগিতায় বাংলাদেশ মণিপুরী যুব কল্যাণ সমিতির ১৩ টি সাংগঠনিক শাখার টীম মাধবপুর, তিলকপুর, ঘোড়ামারা, ভানুবিল, বালিগাঁও, মাধবপুর, তেতইগাঁও, গোলেরহাওর, বিষগাঁও চুনারুঘাট, গোয়াইনঘাটের বিছনাকান্দি, কোম্পানীগঞ্জের মাঝেরগাঁও, ছাতকের ধনীটিলা, সিলেটের মাছিমপুর ও স্বাগতিক ডালুয়া শাখা। আয়োজক শাখার সাধারণ সম্পাদক রাজু সিংহ জানান, ক্রীড়ানুষ্ঠানের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দিনের বেলা ছাড়াও রাতেও কিছু ইভেন্টের খেলা চলবে। আমরা আয়োজকরা একটি সুন্দর খেলার আয়োজন উপহার দেয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করছি। আয়োজকরা আরো জানান, দুরবর্তী এলাকার টীমগুলোর জন্য থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।
বামযুকস’র কেন্দ্রীয় কমিটির সভাপতি নিখিল কুমার সিংহ জানান, কেন্দ্রের সাধারণ সভায় অনুমোদনক্রমে কোন অঞ্চল খেলা আয়োজন করবে তা নির্ধারণ করা হয়। এই খেলার মধ্যদিয়ে মণিপুরী যুবকরা সুস্বাস্থ্যের অধিকারী হওয়া ছাড়াও সমাজে ঐক্য, সৌহার্দ্য ও সম্প্রতি আনবে বলে আমাদের বিশ্বাস। ইসলামপুর ইউপি চেয়ারম্যান মোঃ এম এ হান্নান বলেন, মণিপুরী জনগোষ্ঠী এই প্রতিযোগিতা সুস্থ ও সুন্দরভাবে সফল হোক এই কামনা করি। প্রেস-বিজ্ঞপ্তি।