শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ১৫ লাখ টাকা অনুদান
আর্থিক খাতের দৈনদশায় পূবালী ব্যাংক ব্যতিক্রম : ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

<span style='color:#077D05;font-size:19px;'>শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ১৫ লাখ টাকা অনুদান</span> <br/> আর্থিক খাতের দৈনদশায় পূবালী ব্যাংক ব্যতিক্রম : ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. ফরিদ উদ্দিন আহমদ বলেছেন, দেশের আর্থিক খাতে বর্তমানে যে দৈনদশা চলছে পূবালী ব্যাংক এর থেকে সম্পূর্ণ ব্যতিক্রম। এই ব্যাংকের স্বচ্ছ পরিচালনা পর্ষদ আর দক্ষ ম্যানেজমেন্টের কারনে ব্যাংকের ভাবমূর্তি দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তিনি বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতের উন্নয়নে পূবালী ব্যাংকের অনুদানের কথা উল্লেখ করে বলেন, এই ব্যাংকের অনুদান দিয়েই প্রথম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম শুরু হয়।

দেশে-বিদেশে এই বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম প্রশংসিত হচ্ছে। ভবিষ্যতে আরো দক্ষ মানবসম্পদ তৈরিতে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এগিয়ে আসতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি ২০ আগস্ট মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পূবালী ব্যাংকের ১৫ লাখ টাকা অনুদান গ্রহণের সময় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

২০১১ সাল থেকে বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাত উন্নয়নের জন্য পূবালী ব্যাংক প্রতি বছর ১৫ লাখ টাকা করে অনুদান প্রদান করে আসছে।

বিশ্ববিদ্যালয় গবেষণা কেন্দ্রের সভাপতি প্রফেসর মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পূবালী ব্যাংক সিলেট প্রিন্সিপাল অফিসের মহা ব্যবস্থাপক এরশাদুল হক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রফেসর মো. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্সের ডীন প্রফেসর শামসুল হক প্রধান, পূবালী ব্যাংক সিলেট প্রিন্সিপাল অফিসের ডিজিএম মো. মশিউর রহমান খান,

সিলেট পূর্বাঞ্চল প্রধান ডিজিএম জিয়াউল হক চৌধুরী, সিলেট পশ্চিম অঞ্চল প্রধান ডিজিএম সুকান্ত চন্দ্র বণিক, ব্যাংকের সাধারণ সেবা ও উন্নয়ন বিভাগের প্রিন্সিপাল অফিসার সাঈদ আব্দুল্লাহ যিশু, পাঠানটুলা শাখা ব্যবস্থাপক রাজদ্বীপ রায় এবং শিবগঞ্জ শাখা ব্যবস্থাপক এস. এম. মহীদুল ইসলাম প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •