• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অপহৃত শিশুসহ অপহরণ চক্রের প্রধান আটক

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৮, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলা থেকে অপহৃত শিশুসহ অপহরণকারীর মূলহোতা সহ আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯। সোমবার দুপুর ১ টা ১৫ মিনিটে জগন্নাথপুর উপজেলার শ্রীরামসি গ্রাম থেকে তাদের আটক ও উদ্ধার করা হয়।
আটকৃত অপহরণকরী মো. রাজিব মিয়া কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার মানিকদী গ্রামের মো. শহিদ মিয়ার পুত্র।
উদ্ধারকৃত শিশু মোছা. রিয়া মনি(১৩) কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানার খড়কমারা গ্রামের মো. রতন মিয়ার মেয়ে। র‌্যাব-৯ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। র‌্যাব জানায়,  গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯এর সিপিসি-৩ সুনামগঞ্জ ক্যাম্পের একটি অভিযানিক দল এএসপি মো. আফজাল হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করে অহরণকারী মুলহোতাকে ধরতে সক্ষম হয়।
বর্তমানে আটকৃত রাজিব ও উদ্ধারকৃত রিয়া মনিকে কুলিয়ারচর থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও অপহরনের সহযোগিদের আটকের চেষ্টা চলছে।
প্রসঙ্গত. গত ১৯ শে মার্চ সকাল আনুমানিক ১০.০০ ঘটিকার সময় স্কুলে যাওয়ার পথে রাজিব ও তার সহযোগীদের সহায়তায় রিয়া মনিকে জোরপূর্বক মৃত্যুর ভয় দেখিয়ে সিএনজি যোগে অপহরণ করে নিয়ে যায়। ঐদিন সন্ধ্যার সময় রিয়ার বাবার মোবাইলে কল করে ৫,০০০০০/= (পাঁচ লক্ষ) টাকা মুক্তিপন দাবি করে। মুক্তিপনের টাকা না দিলে তার মেয়েকে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়। এ ব্যাপারে রিয়ার বাবা মোঃ রতন মিয়া বাদি হয়ে কুলিয়ারচর থানায় ২০/০৩/১৭ ইং তারিখে অপহরণ মামলা করে।