• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নগরীতে হাত-পা বাধা অবস্থায় মাদ্রসা শিক্ষার্থী উদ্ধার

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১৪, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : সিলেট নগরীর রায়নগর মিতালী আবাসিক এলাকা থেকে স্থানীয়রা হাত-পা বাধা অবস্থায় এক মাদ্রাসা শিক্ষার্থীকে উদ্ধার করেছেন। শুক্রবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে স্থানীয় কয়েকজন তরুণ মিতালী আবাসিক এলাকার প্রবেশ পথের মধ্যস্থান থেকে ছেলেটিকে উদ্ধার করেন।

জানা যায়- উদ্ধারকৃত শিশুটির নাম মিলাদ আহমদ (১১)। সে জকিগঞ্জের বাসিন্দা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) তাকে মিতালী আবাসিক এলাকাস্থ দারুসুল মাদ্রাসার হাফিজ বিভাগে তাকে ভর্তি করেন।

মাদ্রসা শিক্ষক ও হোস্টেল সুপার ইয়াহহিয়া আহমদ জানান- মিলাদকে তার মামা বৃহস্পতিবার যোহরের পর মাদ্রসায় ভর্তি করা করেন। শুক্রবার (১৩ অক্টোবর) আসরের নামাজের পর সে মাদ্রসায় ছিলো। এরপর সে কোথাও গিয়ে থাকলেও আমাদেরকে কিছু বলেনি।

মিলাদকে উদ্ধারকারী মিতালী আবাসিক এলাকার বাসিন্দা ইশতিয়াক আহমদ বলেন- মিলাদ নামের ওই মাদ্রসা শিক্ষার্থী মুখ ও হাত-পা বাধা অবস্থায় রাস্তার মধ্য থেকে উদ্ধার করা হয়। সে কিছু বলতেও পারেনি। তবে তার পরিবারের মোবাইল নাম্বার দিলেও তা বন্ধ পাওয়া যায়। এরপর মাদ্রসায় খবর দিলে শিক্ষক ইয়াহহিয়া এসে থাকে তাদের মাদ্রসা শিক্ষার্থী বলে শনাক্ত করেন।

উদ্ধারকৃত শিশু মিলাদের সাথে এ বিষয়ে জানতে চাইলে সে এসব বিষয়ে কিছুই জানে না বলে জানায়। এমকি তার মুখ, হাত-পা কারা বেধে ছিলো তা সে জানে না।

সিলেট কোতোয়ালি থানার ওসি গৌছুল হোসেন জানান- মুখ ও হাত-বাধা অবস্থায় মিতালী আবাসিক এলাকা থেকে এক শিশুকে উদ্ধার করেন স্থানীয়রা। এমন খবর পেয়ে পুলিশ ওই এলাকায় গিয়ে বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখতেছে। উদ্ধারকৃত শিশু মিলাদ ওই এলাকার একটি মাদ্রাসার শিক্ষার্থী। পুলিশ বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখছে।