• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মেয়র আরিফ ৭টি এবং জুবায়ের ৩৪টি মামলার আসামী

প্রকাশিত জুলাই ৩, ২০১৮
মেয়র আরিফ ৭টি এবং জুবায়ের ৩৪টি মামলার আসামী

সিলেট সুরমা ডেস্ক : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সিলেট মহানগর জামায়াতের আমির এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। তার বিরুদ্ধে মামলা রয়েছে মোট ৩৪ টি। সবগুলো মামলাই বিচারাধীন অবস্থায় আছে। এছাড়া মামলা আছে আরিফুল হক- বদরুজ্জামান সেলিমের বিরুদ্ধেও।

সিলেট সিটি করপোরেশনের মেয়র প্রার্থীদের মনোনয়পত্রের সাথে জমা দেওয়া হলফনামা সূত্রে এসব তথ্য জানা গেছে। সিলেটে মোট ৯জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে সোমবার যাচাইবাছাই কালে ৩ জনের মনোনয়ন বাতিল হয়।হলফনামা সূত্রে জানা যায়, জুবায়েরে বিরুদ্ধে ৩৪টি মামলা চলমান রয়েছে। এর বাইরে আরও ৯টি মামলা থেকে তিনি খালাস পেয়েছেন।এ ব্যাপারে এহসানুল মাহবুব জুবায়ের বলেন, ‘আমার বিরুদ্ধে ৩৪টি মামলা চলমান রয়েছে। যেগুলো পুলিশ বাদী মামলা। এই মামলা ছাড়াও আমি আরও ৯টি মামলা থেকে ইতোমধ্যে খালাস পেয়েছি।’

হলফনামা সূত্রে জানা যায়, বিএনপির প্রার্থী আরিফুল হক চেšধুরীর বিরুদ্ধে আছে সাতটি মামলা। এরমধ্যে ৪টি উচ্চ আদালতের নির্দেশে স্থগিত আছে ও ৩টিতে তিনি জামিনে আছেন।বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিমের বিরুদ্ধে আছে ছয়টি মামলা। সবগুলোই আদালতে বিচারাধীন আছে। এছাড়া আগের তিনটি মামলায় তিনি খালাস পেয়েছেন।আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে বর্তমানে কোনো মামলা না থাকলেও অতীতে তার বিরুদ্ধে ৪টি মামলা ছিলো। ৪টি মামলায়ই তিনি আদালত থেকে খালাস পেয়েছেন বলে হলফনামায় উল্লেখ করেছেন।রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, মামলা থাকলেও কেউ সাজাপ্রাপ্ত না হলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন।