• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

খন্দকার মুক্তাদিরই সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ৯, ২০১৮
খন্দকার মুক্তাদিরই সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী

সিলেট সুরমা ডেস্ক : নানা নাটকীয়তা শেষে সিলেট-১ আসনে খন্দকার মুক্তাদিরকেই বিএনপির চূড়ান্ত প্রার্থী করা হয়েছে। শনিবার সন্ধ্যায় মুক্তাদিরকে এই আসনে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়। প্রার্থিতার বিষয়টি নিশ্চিত করেছেন খন্দকার আব্দুল মুক্তাদির নিজেই। সিলেট-১ আসনের সাবেক সাংসদ খন্দকার আব্দুল মালেকের পুত্র খন্দকার আব্দুল মুক্তাদির দলের চেয়ারপার্সনের উপদেষ্টা।

মর্যাদাপূর্ণ এ আসনে এর আগে বিএনপি থেকে দুজনকে মনোনয়ন দেয়া হয়েছিলো। খন্দকার মুক্তাদিরের পাশাপাশি দলের ভাইস চেয়ারম্যান ও প্রাইভেটাইজেশন বোর্ডের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরীকেও মনোনয়ন দেয়া হয়।

তবে কাকে দেয়া হচ্ছে চূড়ান্ত মনোনয়ন এ নিয়ে গত দুদিন থেকে অধীর আগ্রহে ছিলেন নেতাকর্মীরা। সময়ে সময়ে খবর আসে যেকোন মুহূর্তে প্রার্থী চূড়ান্ত করা হচ্ছে। এদিকে হেভিওয়েট বিবেচনায় ইনাম আহমদকে চূড়ান্ত মনোনয়ন দেওয়ার জন্য সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ ৫১ জন বিএনপি নেতা দলের মহাসচিবের কাছে একটি চিঠিও পাঠান। শুক্রবার সন্ধ্যায় পাঠানো এই চিঠির চব্বিশ ঘন্টার মধ্যেই খন্দকার মুক্তাদিরকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হলো। ফলে মর্যাদাপূর্ণ এ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেনের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন খন্দকার মুক্তাদির।

পাশাপাশি শনিবার সিলেট-৬ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন ফয়সল আহমেদ চৌধুরী।