• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নিজ কেন্দ্রেই ১০ ভোট পেলেন হাতপাখার আজমল

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ৩১, ২০১৮
নিজ কেন্দ্রেই ১০ ভোট পেলেন হাতপাখার আজমল

সিলেট সুরমা ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মো. আজমল হোসাইন নিজের কেন্দ্রে পেয়েছেন মাত্র ১০টি ভোট। এ আসনের বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের বিলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মোট ভোটার ১৩৭৩ জন। কেন্দ্রটিতে গত রোববার (৩০ ডিসেম্বর) নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেন ১০৩০ জন ভোটার।

স্থানীয় নির্বাচনী কার্যালয় সূত্রে জানা যায়, কেন্দ্রটিতে সর্বোচ্চ ৬৯৯ ভোট পেয়েছেন মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট প্রার্থী (ধানের শীষ) পেয়েছেন ৩১৯ ভোট।

কিন্তু নিজের কেন্দ্রে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আজমল হোসাইন ( হাতপাখা) পেয়েছেন মাত্র ১০ ভোট । স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া মিলু পেয়েছেন (মোটরগাড়ি) মাত্র ২ ভোট। তবে পূর্বেই নির্বাচন থেকে সরে দাঁড়ানো বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী শমসের মবিন চৌধুরী (কুলা) এ কেন্দ্রে কোন ভোট পাননি।

উল্লেখ্য, প্রবাসী অধ্যুষিত এ দুই উপজেলা নিয়ে গঠিত সিলেট-৬ আসনে এবার প্রতিদ্বন্দ্বীতা করেন ৪জন প্রার্থী।

তারা হচ্ছেন- আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থী নুরুল ইসলাম নাহিদ (নৌকা), বিএনপি ও ঐক্যফ্রন্ট প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আজমল হোসাইন (হাতপাখা) ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া মিলু (মোটরগাড়ি)। এছাড়াও এ আসনে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী শমসের মবিন চৌধুরী (কুলা) গত ১৯ ডিসেম্বর মহাজোট প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এবারের নির্বাচনে এ আসনের মোট ভোটার ৩ লাখ ৯৩ হাজার ১’শ ১৫জন। এর মধ্যে গোলাপগঞ্জ উপজেলায় ২ লাখ ২২ হাজার ৫’শ জন ভোটার এবং বিয়ানীবাজার উপজেলায় ১ লাখ ৭০ হাজার ৬’শ ১৫ জন ভোটার।

সিলেট-৬ আসনে দুই উপজেলার ১৯১টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে রবিবার। নির্বাচনে এ আসনে ৮৭ হাজার ৯২৬ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি (নৌকা) প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯৬ হাজার ১৫টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী (ধানের শীষ) পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৮৯টি ভোট।

এ আসনে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী শমসের মবিন চৌধুরী (কুলা প্রতীক) পেয়েছেন ৮০ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আজমল হোসাইন (হাতপাখা প্রতীক) পেয়েছেন ১০৪৬ ভোট এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া মিলু (মোটরগাড়ি প্রতীক) পেয়েছেন ৮৪৫ ভোট।