• ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গরীবের ডাক্তার একজন মুহিত !

sylhetsurma.com
প্রকাশিত জুন ১০, ২০২০
গরীবের ডাক্তার একজন মুহিত !

এম এ মালেক :
‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা’  যদিও এটি বাংলার ঐহিত্যবাহী একটি গানের কলি।

বর্তমান বাস্তবতার আলোকে যেখানে করোনাকালে কিছু চিকিৎসকরা নিজের ও পরিবার বাচাঁতে ঘরের বাইরে আসছেন না, তাদের মধ্যে একজন গরীবের ডাক্তার খ্যাত মুহিবুর রহমান মুহিত।

সাধারণ মানুষ নামী দামি হাসপাতালে ঘুরে যেখানে পাচ্ছেনা সু-চিকিৎসা সেখানে ডাক্তার মুহিত শুরু থেকে জীবনের পরোয়া না করে রাত দিন দিয়ে যাচ্ছেন চিকিৎসা সেবা।

ডাক্তার মুহিবুর রহমান মুহিত শুধু একজন চিকিৎসক নন, রোটারিয়ান ও রাজনৈতিক সংগঠক। এক কন্যা সন্তানের জনক মুহিবুর রহমান মুহিত সংসারের মায়া মমতা ত্যাগ করে কাজ করছেন মাটে।

মহামারি করোনা ভাইরাস বাংলাদেশে আসার পর থেকে অনেক চিকিৎসক উধাও হলেও আলোর নিশান জালিয়ে মানুষের সেবাদানে জুড়ি নেই তাঁর। সিলেটের দক্ষিণ সুরমা তথা সিলেট সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ডের পাঠানপাড়া এলাকার বাসিন্দা ডা. মুহিবুর রহমান মুহিত।

কদমতলী পয়েন্টের আল বারাকাত ম্যানশনে লিটন মেডিক্যাল হল নামীয় ফার্মেসীতে বসে নিয়মিত রোগী দেখছেন তিনি , কখনো কখনো রোগীর বাড়িতে গিয়েও দিচ্ছেন চিকিৎসা সেবা।

ডা. মুহিবুর রহমান মুহিত মানবতার এক উজ্জ্বল দৃষ্ঠান্ত স্থাপন করে চলেছেন। প্রচার বিমুখ ডা. মুহিবুর রহমান মুহিতের হাতে গড়া লিটন ডেন্টাল কেয়ারেও চলে সাধারণ মানুষের চিকিৎসা।

ডা. মুহিবুর রহমান মুহিত বলেন, মরণ তো একদিন হবেই, যদি ডাক আসে তাহলে অবশ্যই যেতে হবে, মরণের ভয়ে মানুষের সেবা করা বন্ধ করতে চাইনা। তিনি যতোদিন বাচঁবেন মানুষের সেবা করে যাবেন।