• ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশ্বনাথে সংঘর্ষে নিহত ১

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ২, ২০১৭
বিশ্বনাথে সংঘর্ষে নিহত ১

বিশ্বনাথ প্রতিনিধি : বিশ্বনাথে শিয়া সুন্নি মতাদর্শীদের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। নিহতের নাম মাওলানা আমিরুল। তিনি সুন্নী মতাদর্শের অনুসারী ছিলেন। ঘটনাটি ঘটেছে গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্বনাথ উপজেলা পরিষদের সামনের মাঠে।
স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল ১০ মহররম আশুরা পালনের জন্য শিয়া মতাদর্শের অনুসারিরা তাদের প্রধান আনুষ্ঠিনকতা তাজিয়া মিছিল বের করার জন্য বিশ্বনাথ উপজেলা পরিষদের সামনের মাঠে জড়ো হন। তখন সুন্নী মতাদর্শের অনুসারীরা তাদেরকে তাজিয়া মিছিল থেকে বিরত থাকার জন্য বললে শিয়া মুসল্লিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। উভয়পক্ষ বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। এলাকায় আতংক নেমে আসে। সংঘর্ষে সুন্নী মতাদর্শী মাওলানা আমিরুল সহ বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে বিশ্বনাথ থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আহতদের হাসপাতালে প্রেরণ করা হয়। তবে গুরুতর জখমী মাওলানা আমিরুলকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নেয়ার পথেই মারা যান। ডাক্তার জানান, অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে, উক্ত ঘটনায় গতকাল রাতে সুন্নিয়া সংস্থার বিশ্বনাথ প্রতিনিধি মাওলানা আশিকুর রহমান বাদী হয়ে ১৯ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরো ৫০/৬০ জনকে আসামী করে বিশ্বনাথ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ১২/৩৬১। মামলার আসামীরা সবাই বিশ্বনাথ থানার বাসিন্দা। তারা হলেন কেশবপুর গ্রামের মৃত রহিছুর রহমানের পুত্র মাওলানা মিনহাজ আহমদ (৩০), ধনপুর গ্রামের সিরাজুল ইসলামের পুত্র মাওলানা শরীফ উদ্দিন (২৮), দক্ষিণ দশপাইকা গ্রামের আলকাব আলীর পুত্র মাওলানা সুহেল আহমদ (২৩), মিশ্রপাড়া গ্রামেরন কুদরত উল্যাহর পুত্র মাওলানা রাসেল মিয়া (২৮), কিসমত মাইজভাগ গ্রামের মনোয়ার আহমদের পুত্র এনামুর রহমান (২৮), উত্তর কানিশাইল গ্রামের মো: আব্দুল জলিলের পুত্র বাবুল আহমদ (২৪), নোয়াপাড়ার আব্দুল জব্বারের পুত্র নুরুল ইসলাম (৩০), আহমদ আলী (২৫), মোঃ কাওছার আহমদ (২৯), মোঃ জুনেদ (২৫), মুবাশ্বির আলী, সামছুদ্দিন আহমদ (২৯), এমরান (২৫), নাছির (২৯), সামছুল ইসলাম (৩১), অনিক মিয়া, নাকিব (২৫), আশরাফ মিয়া (২৬), তপু আহমদ (২৮)।
এ ব্যাপারে বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল হক শিবলী মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, এখনও কাউকে আটক করা যায়নি। তবে আসামীদের ধরতে পুলিশ অভিযান চলছে।