• ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নগরীতে ছাত্রদল নেতার ওপর হামলা অভিযোগ : হামলাকারীরা ছাত্রলীগ কর্মী

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ২৬, ২০১৮
নগরীতে ছাত্রদল নেতার ওপর হামলা অভিযোগ : হামলাকারীরা ছাত্রলীগ কর্মী

স্টাফ রিপোর্টার : নগরীতে ছাত্রদল নেতার উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। গতকাল (২৫ ডিসেম্বর ২০১৮) বিকেলে একদল সন্ত্রাসী ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগান দিয়ে ছাত্রদল নেতা রায়হান আহমদের (২২) উপর হামলা চালায়। তিনি নগরীর মেজরটিলাস্থ ইসলামপুরের টেক্সটাইল রোডের বাসিন্দা মাসুক আহমদের ছেলে । হামলায় গুরুতর আহত হন তিনি। বর্তমানে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল সকাল অনুমান ১১টার দিকে শহীদ মিনার থেকে কেন্দ্র ঘোষিত দলীয় কর্মসুচি শেষে ব্যক্তিগত কাজে রিকশাযোগে তালতলা যাওয়ার পথে স্টেডিয়াম এলাকায় এসে পৌঁছালে একদল মোটর সাইকেল আরোহী দুর্বৃত্ত “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু” স্লোগান দিয়ে অতর্কিত তার ওপর হামলা চালায়। এক পর্যায়ে, রায়হানকে উদ্ধার করতে স্থানীয় কয়েকজন এগিয়ে আসলে হামলাকারীরা তাকে ছুরিকাঘাত করে। আঘাতটা তার বাম কাঁধের দিকে লাগে। এতে সে গুরুতর জখম হয়। এসময় হামলাকারীরা মোটর সাইকেল যোগে পালিয়ে যায়। হামলায় গুরুতর আহত হন তিনি। রায়হানের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেডিক্যাল সূত্রে জানা যায়, ছুরির আঘাতের ফলে রায়হানের কাঁধের নিচ দিকে চার ইঞ্চি দৈর্ঘের গভীর ক্ষত সৃষ্টি হয়। ক্ষতস্থানে বেশ অনেকগুলো সেলাই দিতে হয়েছে। এছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে জখম আছে। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

এ ঘটনায় মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান এক বিবৃতিতে এ হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেন। বিবৃতিতে তিনি জানান, রায়হান আহমদ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের একজন সক্রিয় কর্মী। সে সিলেট মহানগর ছাত্রদলের শাহপরান (রহ.) থানার উদীয়মান ছাত্রনেতা। শহীদ জিয়ার আদর্শে উদীয়মান ছাত্রনেতা। বর্তমান অবৈধ ও অনির্বাচিত সরকারের ফ্যাসিস্ট শাসন, অত্যাচার, নিপীড়ন ও দুর্নীতির বিরুদ্ধে সক্রিয় থাকার কারণে তার ওপর এই প্রতিহিংসামূলক হামলা চালানো হয়েছে। হামলাকারীরা মহানগর আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহার অনুসারী। ছাত্রলীগ ক্যাডার পুজন দেব, ইমতিয়াজ, শোভন, দেলোয়ার হোসেন, রাহাত আহমেদ, শাহ রনি, মাসুম রহমান, সরিফ আমিনসহ ১৫-২০ ছাত্রলীগ কর্মী এ হামলায় অংশ নেন বলে তিনি অভিযোগ করেন।

তবে এ ধরনের অভিযোগ প্রত্যাখ্যান করে মহানগর ছাত্রলীগের পুজন দেব জানান, তারা এ বিষয়ে কিছু জানেন না। কে বা কারা এ হামলা চালিয়েছে তার জানা নেই। এ ঘটনায় তার নিজের কিংবা ছাত্রলীগের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত উক্ত ঘটনায় কোনো মামলা হয়নি। ছাত্রদলের দাবী, সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের বিরুদ্ধে পুলিশ মামলা নিতে গড়িমসি করছে। তবে এ বিষয়ে ভিকটিম রায়হানের মা কোতোয়ালী মডেল থানায় একটি জিডি এন্ট্রি করেছেন।