সিটি কর্পোরেশন দক্ষিণ সুরমাকে মনোরমভাবে সাজাতে পরিকল্পনা করেছে, প্রযোজন আপনাদের পরামর্শ আর সহযোগিতা :  মেয়র আরিফুল হক চৌধুরী
সদর দক্ষিণ নাগরিক কমিটি’র অভিষেক সম্পন্ন

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৯

<span style='color:#077D05;font-size:19px;'>সিটি কর্পোরেশন দক্ষিণ সুরমাকে মনোরমভাবে সাজাতে পরিকল্পনা করেছে, প্রযোজন আপনাদের পরামর্শ আর সহযোগিতা :  মেয়র আরিফুল হক চৌধুরী</span> <br/> সদর দক্ষিণ নাগরিক কমিটি’র অভিষেক সম্পন্ন

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোঃ আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে দক্ষিণ সুরমা তথা আপনাদের সদর দক্ষিণকে মনোরমভাবে সাজানোর পরিকল্পনা রয়েছে। খুব শিগগির-ই তা দৃশ্যমান হবে। তখন আপনারা আমার কথা সত্যতা পাবেন, ইনশাল্লাহ। এখন শুধু প্রয়োজন আপনাদের সুপরামর্শ এবং সার্বিক সহযোগিতা।  আমি সর্বান্তঃকরণে আপনাদের সহযোগিতার প্রত্যাশা করছি।

গত (৩০ অক্টোবর) বুধবার রাতে সদর দক্ষিণের চন্ডিপুলস্থ একটি অত্যাধুনিক কমিউনিটি সেন্টারে সিলেটের সদর দক্ষিণ এলাকার ন্যায়সংগত দাবি আদায় ও সুষম উন্নয়ন তরান্বিত করার লক্ষ্যে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র নবগঠিত প্রথম পূর্ণাঙ্গ কমিটির অভিষেক ও পরিচিত সভায় তিনি প্রধান অতিথি’র বক্তব্য রাখছিলেন।

সংগঠনের সভাপতি মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিটি কাউন্সিলর মোঃ আজম খান ও সহ-সাধারণ সম্পাদক তরুণ শিল্পপতি গোলাম হাদী ছয়ফুলের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সিলেট চেম্বার’র পরিচালক, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবী, সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব হুমায়ুন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন সিলেট চেম্বার’র পরিচালক, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবী, সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব নজরুল ইসলাম বাবুল, সংগঠনের উপদেষ্টা, বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষাবিদ ডা. মোঃ আব্দুল হাই এবং উপদেষ্টা ক্রীড়া সংগঠক ও সমাজসেবী শমসের জামাল। আমন্ত্রিত অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টামন্ডলীর সদস্য, বিশিষ্ট শিক্ষাবিদ ড. কবির চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট রফিকুল হক, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, যুক্তরাষ্ট্র প্রবাসী সমাজসেবী প্রকৌশলী উমর আলী, লাউয়াই পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ গোলাম ছোবহানী (ওলি মিয়া), সিলেট চেম্বারের সাবেক পরিচালক আলহাজ্ব মোঃ শাহ আলম, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ কামাল উদ্দিন, বর্ষৗয়ান সমাজসেবী আলহাজ্ব মোঃ জছির উদ্দিন দছু, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ তফজ্জুল হোসেন, বর্ষৗয়ান সমাজসেবী শমসের আলম খালিক, আলহাজ্ব মোঃ আনোয়ারুল ইসলাম (আনা মিয়া), আলহাজ্ব জামাল উদ্দিন আহমদ, বিশিষ্ট শিক্ষাবিদ সালমা বাছিত, প্রবীণ সমাজসেবী আলহাজ্ব মোঃ শায়েস্তা মিয়া, আলহাজ্ব মোঃ উস্তার আলী ও সাবেক চেয়ারম্যান আতাউর রহমান টুনু। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ আজম খান। সংগঠনের সহ-সভাপতিদের মধ্যে থেকে মঞ্চে উপবিষ্ট ছিলেন সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ মকবুল হোসেন মাখন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সাইফুল আলম, আলহাজ্ব মোঃ গোলাম হাফিজ লোহিত, আলহাজ্ব মোঃ হাবিব হোসেন চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রইছ আলী, আলহাজ্ব মোঃ আমীর উদ্দিন, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল মতিন, সাবেক চেয়ারম্যান খায়রুল আফিয়ান চৌধুরী, সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক সোহেল প্রমুখ।

সংগঠনের পক্ষ থেকে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন এবং সুদৃশ্য ক্রেস্ট প্রদান করেন সহ-সভাপতি সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুল আহাদ, আবদুল মালেক তালুকদার, আলহাজ্ব মোঃ ফরিদুর রহমান, শাহ আহমদুর রব, সাংগঠনিক সম্পাদক এম এ রহিম, মোঃ জাহাঙ্গীর খান, অধ্যক্ষ জিল্লুর রহমান শোয়েব, শেখ মোঃ লায়েক মিয়া, অর্থ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার, প্রচার সম্পাদক সিএম দিলওয়ার রানা, সহ-প্রচার লাহিন আহমদ রুয়েল, দপ্তর সম্পাদক ছয়েফ খান, সমাজসেবা সম্পাদক আলহাজ্ব গোলজার আহমদ, সহ-সমাজসেবা সম্পাদক জুলহু মিয়া চৌধুরী, শিক্ষা সম্পাদক গোলাম মোস্তফা কামাল, সহ-শিক্ষা হোসেন মিনহাজ, সহ-সাংস্কৃতিক এমএইচ নিজাম, ক্রীড়া সম্পাদক আক্কাছ উদ্দিন আক্কাই, ত্রাণ সম্পাদক নজরুল হোসেন, সহ-পরিবেশ মোঃ সাহাদ উদ্দিন দুলাল, সহ-মহিলা সম্পাদক সাবিহা মাহমুদ লীনা, স্বাস্থ্য সম্পাদক ডা. মিফতাহুল হোসেন সুইট, সহ-স্বাস্থ্য বাবুল হোসেন, সহ-ধর্ম সম্পাদক অরিন্দম দাস হাবলু, সহ-আইন সম্পাদক আব্দুল বাছিত, বাণিজ্য সম্পাদক আব্দুর রহমান রিপন, সহ-মানব সম্পদ সম্পাদক আফতাবুল কামাল রেকি, সাহিত্য ও পাঠাগার সম্পাদক সংবাদকর্মী এম এ মালেক, সহ-সাহিত্য সম্পাদক আশরাফুল ইসলাম এমরান, সদস্য শাব্বীর আহমদ ফয়েজ প্রমুখ।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সহ-দপ্তর আব্দুল গফফার।
সিটি মেয়র সদর দক্ষিণ নাগরিক কমিটি প্রণীত ২১ দফা দাবীকে অত্যন্ত যৌক্তিক ও জনকল্যাণমুলক উল্লেখ করে বলেন, আমার আওতার মধ্যে পৃথক করে আপনারা যে দাবিগুলো উপস্থাপন করেছেন, তা বাস্তবায়নে আমি আন্তরিকতার সাথে কাজ করে যাব। আপনারা ভুলে যাবেন না, পারিবারিকভাবে দীর্ঘসময় আমিও সুরমা নদীর দক্ষিণ পাড়ের বাসিন্দা ছিলাম। তাই এ এলাকার প্রতি আমার একটি দূর্বলতা রয়েছে।

আর এর পরিপ্রেক্ষিতেই আমি আমার নির্বাচনী মেনোফেস্টোতে দক্ষিণ সুরমাস্থ ৩টি ওয়ার্ডের উন্নয়নে বিশেষ নজরদারির প্রতিশ্রুতি রয়েছে। খুব শিগগিরই সুরমা নদীর উত্তরপাড়ের মতো দক্ষিণপাড়ের নদীতীর দখলমুক্ত করে তথায় সুদৃশ্য ওয়াকওয়ে নির্মাণের কাজ শুরু হবে। তবে এক্ষেত্রে আপনাদের সহযোগিতা ও পরামর্শ খুবই প্রয়োজন।-বিজ্ঞপ্তি ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ