• ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজারে ইমরান হত্যা মামলার রায় ঘোষণা, আসামীদের বিভিন্ন মেয়াদে দন্ড,খালাস ২

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ১০, ২০২০
বিয়ানীবাজারে ইমরান হত্যা মামলার রায় ঘোষণা, আসামীদের বিভিন্ন মেয়াদে দন্ড,খালাস ২

আদালত

সিলেট সুরমা ডেস্ক :
বিয়ানীবাজারে চাঞ্চল্যকর ইমরান আহমদ হত্যা মামলার রায় ঘোষণা করেছেন আদালত।  আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সিলেট জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক ফয়জুল্লাহ ভূইয়া এ রায় ঘোষণা করেন। ঘোষিত রায়ে ইমরান আহমদ হত্যা মামলায় আসামীদের সম্পৃক্ততা সন্দোহতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামীদের বিভিন্ন মেয়াদে দন্ড প্রদান করা হয়।

আদালত সূত্র জানায়, উপজেলার বৈরাগীবাজারে ২০১৭সালের ৪ জুন রাত সাড়ে ১১টার দিকে মাদক ব্যবসায়ীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় হাতিটিল্লা এলাকার মুহিব আলীর ছেলে ইমরান আহমদকে। এ ঘটনার পরদিন ৫ জুন নিহতের পিতা মুহিব আলী বাদী হয়ে ৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এই মামলার দীর্ঘ শুনানী শেষে আদালত রায় ঘোষণা করেন।

এতে প্রধান আসামী সাব্বির আহমদকে যাবতজীবন ও অন্যান আসামীদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। মামলার ২য় আসামী বিএনপি নেতা জিয়াউর রহমান জিয়াকে ১০ বছরের সশ্রম কারান্ড,৩নং আসামী জামাল উদ্দিনকে ৭ বছরের সশ্রম কারাদন্ড, ৪নং আসামী মারুফ আহমদকে ৭ বছরের সশ্রম কারাদন্ড,৫নং আসামী রহমত আলীকে ৭ বছরের কারাদন্ড, ৬নং আসামী আমজাদ হোসেনকে বেকসুর খালাস এবং ৭নং আসামী মাছুম আহমদকে বেকসুর খালাস প্রদান করেন বিজ্ঞ আদালত। একই মামলায় দন্ডপ্রাপ্ত প্রত্যককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি এডভোকেট সামসুল ইসলাম। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ লালা। বাদীপক্ষের আইনজীবি এডভোকেট এডভোকেট মোহাম্মদ লালা জানান, আদালতের রায়ে তারা সন্তুষ্ট। বর্তমানে প্রধান আসামী ব্যতিত সকল পলাতক রয়েছে। মাননীত আদালতের কাছে পলাতক সকল আসামীদের আইনের আওতায় নিয়ে আসার আবেদন জানান তিনি।

ইমরানের বড় ভাই রনী আহমদ জানান, আমরা রায়ের পর এলাকায় মিষ্টি বিতরণ করেছি। এই রায়ে আমরা সন্তুষ্ট। আমার জানামতে সাজা প্রাপ্ত সকল আসামী দেশের বাইরে রয়েছে। তাদের দেশে নিয়ে এসে সাজা কার্যকরের আবেদন জানাচ্ছি মহামান্য আদালতের কাছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ জুন রাত সাড়ে ১১টার দিকে মাদক ব্যবসায়ীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করে হাতিটিল্লা এলাকার ইমরান আহমদকে।