• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেবপাড়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচন কে হচ্ছেন চেয়ারম্যান

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১২, ২০১৯

নবীগঞ্জ প্রতিনিধি :::
আর মাত্র দুইদিন। এরপরই প্রতীক্ষার নির্বাচন। সোমবার অনুষ্ঠিত হবে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের মনোনয়নে নৌকা নিয়ে লড়ছেন আব্দুল মুহিত চৌধুরী। বাকিরা লড়ছেন স্বতন্ত্র পরিচয়ে। ৫ চেয়ারম্যান প্রার্থীর মাইকিং, প্রচার-প্রচারণা ও গণসংযোগে এখন সরগরম হয়ে উঠেছে দেবপাড়া ইউনিয়নের প্রতিটি জনপদ। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে ইউনিয়নের সড়কসহ বিভিন্ন হাট-বাজার। চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী লড়াইয়ে থাকলেও মূল লড়াই সীমাবদ্ধ থাকবে তিন প্রার্থীর মধ্যে। নৌকা প্রতীকা পাওয়ায় মুহিত চৌধুরী একটি সুবিধাজনক অবস্থানে থাকলেও তাকে টেক্কা দিতে পারেন সাবেক চেয়ারম্যান ও নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আ ক ম ফখরুল ইসলাম কালাম ও সদ্যপ্রয়াত চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম আহমেদ জাবেদ আলীর ছেলে যুবলীগ নেতা শাহ্ রিয়াজ নাদির সুমন। কালাম লড়ছেন আনারস নিয়ে আর সুমন লড়ছেন চশমা প্রতীক নিয়ে। চেয়ারম্যান পদে অপর দুই প্রার্থীর মধ্যে দেবপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জালাল আহমদ লড়ছেন ঘোড়া প্রতীকে, মোটর সাইকেল প্রতীক নিয়ে লড়ছেন মাওলানা ফখরুল ইসলাম চৌধুরী।
ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা যায়, ভোটারদের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন দেবপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফখরুল ইসলাম কালাম। তরুণদের প্রতিনিধি হিসেবে ভোটারদের মনে জায়গা করে নিয়েছেন রিয়াজ নাদির সুমনও। আর নৌকা প্রতীক বাড়তি শক্তি পেয়েছেন আবদুল মুহিত চৌধুরী। আগের নির্বাচনে জয়ী হয়েছিলেন অ্যাডভোকেট মাসুম আহমেদ জাবেদ আলী, দ্বিতীয় হয়েছিলেন ফখরুল ইসলাম কালাম, নৌকা নিয়ে লড়াই করেও তৃতীয় হয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মুহিত চৌধুরী। অনেকে মনে করছেন আগেরবারের মূল প্রতিদ্বন্দ্বী এবার না থাকায় ফখরুল ইসলাম কালামের সম্ভাবনা বেড়ে গেছে। অপরদিকে দলীয় প্রতীক পাওয়ায় দলের আবদুল মুহিত চৌধুরী লড়াইয়ে এগিয়ে রয়েছে বলেও মনে করছেন কেউ কেউ। আবার অনেকে মনে করেছেন পিতার ভোটবাক্সের ভাগ যদি পান তবে চমকে দিতে পারেন রিয়াজ নাদির সুমনও।
৫ বারের চেয়ারম্যান আ ক ম ফখরুল ইসলাম কালাম নিজের বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলেন, সাধারণ ভোটারদের কাছ থেকে বিপুল সাড়া পাচ্ছি, নির্বাচন বানচালে গভীর ষড়যন্ত্র হচ্ছে, শত ষড়যন্ত্রের পরও ভোটার যদি ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারে আমি আশা করি বিপুল ভোটে আমি বিজয়ী হবো।
আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল মুহিত চৌধুরী বলেন, আমি আশাবাদী বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকা-ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।
নতুন প্রার্থী শাহ্ রিয়াজ নাদির সুমন বলেন, বিগত দিনে এই দেবপাড়া ইউনিয়নের সর্বসাধারণ যেভাবে আমার বাবাকে ভোট দিয়ে বিজয়ী করেছিলেন আমি আশাবাদী আমার বাবার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে ভোটারগণ আমাকে নির্বাচিত করবে।
স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা অ্যাডভোকেট জালাল আহমদ বলেন, যদি অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে ভোট অনুষ্ঠিত হয় তাহলে আমি শতভাগ আশাবাদী জনসাধারণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আমাকে বিজয়ী করবে।
স্বতন্ত্র প্রার্থী মাওলানা ফখরুল ইসলাম বলেন, তরুণ প্রজন্মের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি আমি আশাবাদী আমি বিজয়ী হবো।
ইউনিয়নের ১৮ হাজার ২৯৭ জন ভোটার উপনির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৪৮ জন এবং মহিলা ভোটার রয়েছেন ৯ হাজার ২৬৬ জন।
১৭ জুলাই দেবপাড়া ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম আহমেদ জাবেদ হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয় দেবপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে তফসিল দেয়।