• ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজারের দাসউরায় বৃদ্ধ খুন

sylhetsurma.com
প্রকাশিত জুলাই ১৬, ২০১৯
বিয়ানীবাজারের দাসউরায় বৃদ্ধ খুন

বিয়ানীবাজার প্রতিনিধি : বিয়ানীবাজার উপজেলার দাসউরা রজব গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ইলাস আলী নামের এক বৃদ্ধ খুন হয়েছেন। গত সোমবার (১৫ জুলাই ২০১৯) রাতে সালিশ বৈঠকে বৃদ্ধের এক ছেলে হারুনুর রশিদ ও বড় ছেলের পুত্র হাবিবুর রহমানের (নাতির) মধ্যে জায়গা নিয়ে সালিশ বৈঠকে মারামারি থামাতে গিয়েই ইলাস আলী গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা দেন। বিয়ানীবাজার থানার ওসি অবনি শংকর খুনের বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, নিজেদের পারিবারিক সম্পত্তি নিয়ে ইলাস আলীর পুত্রদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ইলাস আলীর ছেলে হারুনুর রশিদ ও মো মাহবুবুর রহমানের মধ্যে এই দ্বন্দ্বের মধ্যে মাহবুবুর রহমানের বড় ছেলে আতিকুর রহমান সুমন এবং হাবিবুর রহমান জড়িত রয়েছেন।
গত সোমবার আবারো এলাকার মুরব্বিদের নিয়ে বৈঠক হয়। বৈঠকে রায় হাবিবুর রহমানদের পক্ষে যাওয়া নিয়েই আওয়ামী লীগ নেতা হারুন ক্ষিপ্ত হয়ে উঠেন। এতেই মারামারি লাগলে ইলাস আলী থামাতে গিয়েই লাঠির আঘাতে গুরুতর আহত হন। সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান বলে জানা যায়।
নিহতের নাতি হাবিবুর দাবি করেন, তার চাচার লাঠির আঘাতেই তার দাদা ইলাস আলী মারা গেছেন। তবে হাবিবুর এর দাবি প্রত্যাখান করে হারুন উল্টো দাবি করেন যে, তার ভাতিজা হাবিবুর এর আঘাতেই তার পিতার মৃত্যু হয়েছে। তিনি এ ঘটনায় হাবিবুর কে আসামী করে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান।
জানতে চাইলে ওসি অবনি শংকর বলেন, মামলা হলে আমরা আসামিকে গ্রেফতার করবো অবশ্যই।