• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জঙ্গি হামলায় কওমী মাদ্রাসার কোন সংশ্লিষ্টতা নেই : হাফিজ ক্বারী মাওলানা আব্দুল মতিন

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ১, ২০১৬

জামিআ ফারুক্বিয়্যাহ, সিলেটের প্রতিষ্ঠাতা পরিচালক হাফিজ ক্বারী মাওলানা আব্দুল মতিন বলেন,এ দেশের কওমী মাদ্রসাসমুহ যুগ যুগ ধরে আদর্শ ও নীতিবান নাগরিক সৃষ্টিতে অতুলনীয় অবদান রেখে আসছে। উচ্চবিত্ত শ্রেণীর সন্তানদের পাশাপাশি সমাজের সুবিধা বঞ্চিত অসহায়-এতিম জনগোষ্ঠীকে ইসলামি শিক্ষায় শিক্ষিত করে আদর্শবান নাগরিক হিসাবে গড়ে তুলছে দেশের সকল কওমী মাদ্রাসা।ক্বারী আব্দুল মতিন আরো বলেন,এক শ্রেণীর জ্ঞানপাপীরা বলে থাকে কওমী মাদ্রাসায় নাকি জঙ্গি সৃষ্টি হয়। আজ দিবালোকের ন্যায় সত্য উদ্ভাসিত হয়েছে,সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলায় কওমী মাদ্রাসার কোন সংশ্লিষ্টতা নেই। কওমী মাদ্রাসা জঙ্গি তৈরি করে না বরং জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনের শিক্ষা দেয়। ইসলাম জঙ্গিবাদে বিশ্বাসী নয়। তিনি বৃহস্পতিবার জামিআ ফারুক্বিয়্যাহ, সিলেট-এর ছাত্র মিলনায়তনে আল-ফারুক ছাত্র সংসদের নবীনবরণ ও অভিষেক অনুষ্ঠানে সভাপতিতের বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন, জামিআ’র সদরুল মুদাররিসীন ও শিক্ষা সচিব মাওলানা আব্দুল আজিজ। আল ফারুক ছাত্র সংসদের সাধারণ সম্পাদক ইব্রাহীম আলী মিজানের সঞ্চালনায় আনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জামিআর শিক্ষক ও ছাত্রাবাস তত্ত্বাবধায়ক মুফতি মাহবুবুল হক, মাওলানা জামীলুর রহমান, মুহা. ইসলাম উদ্দিন, মুহসিন দেওয়ান, সিরাজুল ইসলাম, আব্দুল্লাহ সোহাগ, মোবারক হোসাইন, আব্দুল মুবিন, প্রমুখ।
অনুষ্ঠানে আল ফারুক ছাত্র সংসদের নবনির্বাচিত সদস্যদের শপথনামা পাঠ করান ছাত্র সংসদ সভাপতি ক্বারী মাওলানা আব্দুল মতিন। এছাড়া ২০১৬-১৭ইং শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করেন পুরাতন শিক্ষার্থীরা। প্রেস-বিজ্ঞপ্তি।