• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সরকার দেশের টেকনিক্যাল ট্রেনিং সেন্টার গুলোকে ঢেলে সাজানোর চেষ্টা করছে : প্রতিমন্ত্রী শফিক

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৬, ২০২৪
সরকার দেশের টেকনিক্যাল ট্রেনিং সেন্টার গুলোকে ঢেলে সাজানোর চেষ্টা করছে : প্রতিমন্ত্রী শফিক

দক্ষিণ সুরমায় টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে জব ফেয়ার’র উদ্বোধন


সরকার দেশের টেকনিক্যাল ট্রেনিং সেন্টারগুলোকে ঢেলে সাজানোর চেষ্টা করছে। নতুন নতুন সরঞ্জাম এনে উন্নত ট্রেনিং করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এমনটাই জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।
তিনি সোমবার (২৫ মার্চ) বিকেলে সিলেটের দক্ষিণ সুরমায় টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে জব ফেয়ার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, দক্ষতা অর্জন করে বৈধভাবে বিদেশে গেলে অনেক সুযোগ সুবিধা মিলবে; তেমনি অবৈধভাবে গেলে অসুবিধা হবে। নিয়ম মেনে বিদেশে গিয়ে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসী কর্মীদের প্রতি অনুরোধ করেন তিনি। এবছর প্রথমবারের মতো বিদেশে কর্মী নিয়োগে জব ফেয়ার অনুষ্ঠিত হচ্ছে। এতে করে সরাসরি দক্ষ কর্মীরা বিদেশে ভালো চাকুরীর সুযোগ পাচ্ছে। ভবিষ্যতে এর আওতা আরও বাড়ানো হবে বলে জানান তিনি।
জব ফেয়ারের আয়োজক গ্রীণ আইকন ওভারসিজ সেন্টারের কর্মকর্তারা জানান, দুবাইয়ের একটি কোম্পানীতে বাংলাদেশের ১২ শত দক্ষ কর্মী নিয়োগ দেবে। প্রাথমিকভাবে আড়াইশ কর্মী জব ফেয়ারের মাধ্যমে রিক্রুট করা হবে। আসছে ঈদের পর সৌদি আরব ও ইউরোপের কয়েকটি দেশ থেকে কর্মী নেওয়ার প্রক্রিয়া শুরু হবে।
সিলেট টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে প্রিন্সিপাল শেখ নাহিদ নিয়াজের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বিএমইটির অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান, সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসপি) আবু সুুফিয়ান, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, গ্রীণ আইকন ওভারসিজ সেন্টারের এমডি চৌধুরী মোহাম্মদ আলী প্রমূখ। বিজ্ঞপ্তি