• ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

জামিন পেলেন বরখাস্তকৃত মেয়র আরিফুল

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ৬, ২০১৬

স্টাফ রিপোর্টার ::: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় জামিন পেয়েছেন  সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী। জামিন প্রশ্নে জারিকৃত রুল নিষ্পত্তি করে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার তার জামিন মঞ্জুর করে।
জামিন পাওয়ায় আরিফুলের কারামুক্তি বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। তবে হাইকোর্টের এই জামিন আদেশ স্থগিত ছেড়ে আপিল বিভাগে আবেদন করা হবে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ডক্টর মোহম্মদ বশিরুল্লাহ। ২০০৫ সালে জানুয়ারি মাসে সিলেটের এক গ্রেনেড হামলায় শাহ এ এম এস কিবিরিয়াসহ পাঁচজন নিহত হন। আহত হন আরো ৪৩ জন। এ ঘটনার পরদিন থানায় মামলা দায়ের করা হয়। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের আমলে মামলাটি অধিকতর তদন্ত করে আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করে পুলিশ। ওই চার্জশিটে আরিফুল হককে আসামি করা হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। এই মামলায় জামিন চেয়ে হাইকোর্টের আবেদন করেন আরিফুল। গত ৯ আগস্ট হাইকোর্ট তাকে কেন জামিন দেয়া হবে না এই মর্মে রুল জারি করে।
আবেদনের পক্ষে ব্যারিস্টার মঈনুল হোসেন, অ্যাডভোকেট মোহম্মদ আবদুল হালিম কাজী ও মোহম্মদ নিজাম উদ্দিন এবং  রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ডক্টর মোহম্মদ বশিরুল্লাহ শুনানি করেন।