• ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেট বিভাগের শ্রেষ্ট জেলা প্রশাসক সুনামগঞ্জের শেখ মো. রফিকুল ইসলাম

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ৭, ২০১৬

সুনামগঞ্জ প্রতিনিধি
প্রাথমিক শিক্ষায় অবদানের জন্য সিলেট বিভাগের চার জেলার মধ্যে শ্রেষ্ঠ জেলা প্রশাসক  হিসাবে মনোনিত হয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ মো. রফিকুল ইসলাম। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৬ প্রদান সংক্রান্ত বিভাগীয় বাছাই কমিটি সভায় চলতি বছরের ৩০ আগষ্ট  সিলেট বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে এক সভায়  প্রাথমিক শিক্ষায় অবদানের জন্য সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক শেখ মো. রফিকুল ইসলামকে সিলেট বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে মনোনিত করার জন্য সর্বসম্মত ভাবে সিদ্ধান্ত গৃহিত হয়। শেখ মো. রফিকুল ইসলাম সিলেট বিভাগের শ্রেষ্ট জেলা প্রশাসক হিসেবে মনোনিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন,  পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির উপ-পরিচালক ও সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ।
পৃথক পৃথক শুভেচ্ছা বার্তায় শিক্ষাবিদ, সাংবাদিকগণ ও বলেন, আমাদের সকলের প্রিয় জেলা প্রশাসক শেখ মো. রফিকুল ইসলাম প্রাথমিক শিক্ষায় বিশাল অবদান রেখে সিলেট বিভাগের শ্রেষ্ট জেলা প্রশাসক মনোনিত হওয়ায় আমরা সুনামগঞ্জবাসী গর্বিত ও আনন্দিত। আমরা উনার সুস্বাস্থ ও কর্মজীবনে আরো সফলতা কামনা করি।
উল্ল্যেখ যে, শেখ মো. রফিকুল ইসলাম ১৯৯৩ সালে ১১ তম বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। সারা দেশের ৬৪ জেলার মধ্যে একমাত্র উড ব্যাচ খেতাব প্রাপ্ত জেলা প্রশাসক তিনি। ২০১৪ সালের ১ জুলাই সুনামগঞ্জ জেলা প্রশাসক হিসাবে সুনামগঞ্জে যোগদান করেই জেলাব্যাপী, প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, খেলাধুলা, সাহিত্য- সংস্কৃতি, মুক্তিযোদ্ধাদ্ধের জন্য বাসস্থান, ব্যবসার জন্য মার্কেট নির্মাণ, মাদক বিরোধী, ইভটিজিং প্রতিরোধে গণ সচেতনাতা বৃদ্ধি, শিক্ষানুরাগী, গুনীজন, কবি ও শিল্পীদের সম্মাননা জানানোর পাশাপাশী তিনিও একজন সঙ্গীত শিল্পী ও কবি হিসাবে হাওরের রাজধানী সুনামগঞ্জ সহ গোট জেলাবাসীর নিকট নিজের গ্রহনযোগ্যতা গড়ে তুলতে সক্ষম হয়েছে।