• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে বিয়ে ও সন্তানের স্বীকৃতি চায় প্রেমিকা জুলি

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ২৬, ২০১৬

স্টাফ রিপোর্টার :::: সিলেটে বিয়ে ও সন্তানের স্বীকৃতি চায় এক পরকীয়া প্রেমিকা। এ দাবিতে ওই মহিলা বুধবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।
সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে সিলেটের ওসমানীনগর থানার মাটিহানি গ্রামের ৩সন্তানের জননী জুলি বেগম জানান, স্বামী দেলোয়ার হোসেনের সাথে প্রায়ই তার দাম্পত্য কলহ লেগেই থাকতো।  তা মিমাংসা করে দিতে তাদের বাড়িতে আসা-যাওয়া করতেন এলাকার মেম্বার সেলিম আহমদ। সালিশ মিমাংসা ও আসা-যাওয়ার সুবাদে এক পর্যায়ে সেলিম মেম্বার জুলি’র উপর আসক্ত হয়ে পড়েন এবং বিয়ের প্রলোভনে তার সাথে শারিরীক সম্পর্ক গড়ে তুলেন।  এ কারনে প্রায় দেড়বছর পূর্বে জুলিকে ত্যাগ করে (মৌখিক তালাক দিয়ে) চলে যায় স্বামী দেলোয়ার। তখন থেকে সেলিম মেম্বার জুলিকে নিয়ে তাজপুরে বাসাভাড়া করে স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস করতে থাকেন। পরে মৌখিকভাবে তাকে বিয়ে করে ঘরবাস শুরু করলে জুলির গর্ভে চলে আসে মেম্বার সেলিমের ঔরসজাত সন্তান।
জুলি তাকে আইনত বিয়ে করার জন্য চাপ দিলে সেলিম মেম্বার আজ করবে কাল করবে বলে সময় পেন করতে থাকেন। এরই মধ্যে গত ২২ সেপ্টেম্বর জুলি বেগম সেলিম মেম্বারের ঔরসজাত একটি কন্যা সন্তান প্রসব কর্ ে। তাকে অব্গত করে আইনত বিয়ে রেজিষ্ট্রি করার জন্য চাপ দেয়। কিন্তু সেলিম তাকে বিয়ে না করে ১৪ অক্টোবর আরেকটি মেয়ে বিয়ে করে ঘরে তুলে নেন। খবর পেয়ে জুলি থানা পুলিশের দ্বারস্থ হলে থানা পুলিশ কোন ব্যবস্থা না নিয়ে আর্থিক জরিমানার মাধ্যমে বিষয়টি শেষ করে নেয়ার কথা বলে। কিন্তু জুলি তা প্রত্যাখ্যান করে সেলিমের সাথে তার আইনত বিয়ে ও নবাগত সন্তানের পিতৃত্বের স্বীকৃতি চায়। কিন্তু পুলিশ এ ব্যাপারে কোন ব্যবস্থা নিতে রাজি হয়নি বলে অভিযোগ করেন জুলি।   জুলি বেগম সেলিম মেম্বারের সাথে তার বিয়ে ও সন্তানের স্বীকৃতি চেয়ে এখন পুলিশসহ সমাজপতিদের দ্বারে-দ্বারে ঘুরছেন। জুলি বেগম তার পরকীয়া প্রেমিক সেলিম মেম্বারের কাছ থেকে বিয়ে ও সন্তানের স্বীকৃতি আদায়ে সমাজসহ বর্তমান সরকার কর্তৃপরে আশু হস্তপে কামনা করেছেন।