• ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিসিকের মোবাইল কোর্ট: নগরীর দুটি বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্দ

sylhetsurma.com
প্রকাশিত জানুয়ারি ২৩, ২০১৭

স্টাফ রিপোর্টার
আবারো অবৈধ বিলবোর্ড উচ্ছেদে অভিযান শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন।  ে মোবাইল কোর্টের অভিযানের মাধ্যমে বৃহাদাকার দুটি বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্দ করে বাজেয়াপ্ত করা হয়। সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্টেট মো. শরিফুজ্জামান এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।
অভিযানকালে নগরীর তালতলা পয়েন্ট সংলগ্ন একটি মার্কেটের উপর থেকে ৪শ ৫০ স্কয়ার ফুটের একটি অবৈধ বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্দ করে বাজেয়াপ্ত করা হয়। পরবর্তীতে নগরীর শেখঘাটের জিতু মিয়ার পয়েন্ট সংলগ্ন একটি মার্কেটঘেষে স্থাপিত ৭শ ৫০ স্কয়ার ফুটের আরেকটি বৃহাদাকার অবৈধ বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্দ করে বাজেয়াপ্ত করা হয়।
সিটি কর্পোরেশনের রাজস্ব শাখা জানিয়েছে, সিলেট সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ মহানগরীতে স্থাপিত অবৈধ ও অনুমোদনবিহীন বিলবোর্ডের তালিকা প্রণয়ন করেছে। সেই মোতাবেক পর্যায়ক্রমে সকল ওয়ার্ডে অভিযান পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন স্থানে বৃহাদাকার বিলবোর্ডের অবকাঠামোও অপসারণ করা হয়েছে। যেসব বিলবোর্ডের প্যানফ্লেক্স জব্দ করে বাজেয়াপ্ত  করা হয়েছে সেইসব বিলবোর্ডের অবকাঠামোও পর্যায়ক্রমে অপসারণসহ আইনানুগ সকল ব্যবস্থা গ্রহন করবে সিলেট সিটি কর্পোরেশন।
এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্টেট মো. শরিফুজ্জামান জানান, যারা অনুমোদনবিহীন বিলবোর্ড স্থাপন করেছেন এবং সরকার নির্ধারিত কর পরিশোধ করেননি তাদের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে। অভিযান চলাকালে আরও উপস্থিত ছিলেন- ট্যাক্সেসন অফিসার আবদুল আজিজ, লাইসেন্স অফিসার হেলাল উদ্দিনসহ সংশ্লিস্ট সকল কর্মকর্তাবৃন্দ।