• ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘লাইন ফলোয়ার রোবোটিক কনটেস্টে’ মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাফল্য

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৫, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক:::
ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘লাইন ফলোয়ার রোবোটিক কনটেস্টে’ সাফল্য দেখিয়েছে সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষার্থীরা। সিলেটের সুনামধন্য এ বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দুটি দল ওই প্রতিযোগিতায় (কনটেস্ট) অংশ নিয়ে ১ম রানারআপ ও ২য় রানারআপ হওয়ার কৃতিত্ব দেখিয়েছে।
‘লাইন ফলোয়ার রোবোটিক কনটেস্টে’ বুয়েট, রুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের ২৭টি বিশ্ববিদ্যালয়ের ৪৪টি দল অংশগ্রহণ করে। তন্মধ্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটির দল ছিল ৩টি। গত শনিবার অনুষ্ঠিত হওয়া এ কনটেস্টের প্রথম রাউন্ডে (এলিমেনিটর) উত্তীর্ণ হয়ে ফাইনাল রাউন্ডে যাওয়া পাঁচটি দলের মধ্যে তিনটিই ছিল মেট্রোপলিটন ইউনিভার্সিটির! তবে ফাইনালের লড়াইয়ে এমইউ ওমেগা ১ম রানারআপ এবং এমইউ প্রাইম ২য় রানারআপ হওয়ার গৌরব অর্জন করে।
এমইউ ওমেগা দলে ছিলেন আনোয়ারুল কাউছার (দলপতি), আবদুল্লাহ আল নোমান, রাকিবুজ্জামান তন্ময় ও ইফতেখার নাহিদ। এছাড়া এমইউ প্রাইম দলে ছিলেন শেখ মো. জাকারিয়া (দলপতি), মিজানুর রহমান, কামরুল হাসান ও মিফতাহুল আমিন।