• ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গোয়াইনঘাটে কিশোর নির্যাতনের ঘটনায় ৮জনের বিরুদ্ধে মামলা

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ৭, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : গোয়াইনঘাট উপজেলায় সোহেল এলাহী রাসেল নামের কিশোর নির্যাতনের ঘটনার মামলা দায়ের করা হয়েছে।  সোমবার ( ৬ নভেম্বর) নির্যাতিত কিশোরের মা দেবাই বেগম বাদী হয়ে গোয়াইনঘাট থানায় এ মামলা দায়ের করেন।

মামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, নির্যাতিত কিশোরের মা বাদী হয়ে ইসবর আলীকে (৬৫) প্রধান আসামী করে ৮ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। তিনি আরো বলেন এ মামলার প্রধান আসামি ইসবর আলীকে গতকাল রাত্রেই গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, গোয়াইনঘাট উপজেলার মানাউড়া পূর্বপাড়া গ্রামে সোহেল এলাহী রাসেল নামের কিশোরের বিরুদ্ধে চুরির অপবাদ এনে পাশবিক নির্যাতন চালানো হয়। সে নির্যাতনের ভিডিও আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়ে যায়। ভাইরাল হওয়া ১ মিনিট ৫৭ সেকেন্ডের দুটি ভিডিও চিত্রে দেখা যায়, মাটিতে পড়ে আছে সোহেল। তার দুই হাত ও পা একসঙ্গে গাছে বাঁধা। চারপাশে কৌতূহলী মানুষের জট। একজন বাঁশের কঞ্চি দিয়ে তাকে পেটাচ্ছে। যন্ত্রণায় চিৎকার করছে সোহেল।

এদিকে উল্টো চুরির অপবাদ এনে মামলা দায়ের করা হয় নির্যাতিত কিশোরেরই বিরুদ্ধে। অন্যদিকে ভুক্তভোগীর পরিবারের অভিযোগ, নির্যাতন ঢাকতে সোহেলের বিরুদ্ধে মাদক আইনে মামলা করে পুলিশ। বর্তমানে মাদক মামলায় গ্রেপ্তার দেখিয়ে কিশোরটিকে সিলেট কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

এদিকে সালুটিকর পুলিশ তদন্ত ফাঁড়ি এক সূত্র বলেছে, ছেলেটির বিরুদ্ধে মাদক আইনে করা মামলার বাদী ওই ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক সুশংকর পাল। মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়াইনঘাট থানার উপপরিদর্শক পীযূষ কান্তি দাস।

ইতিমধ্যে এ ঘটনায় সোমবার বিকালে ওই মামলার বাদী সালুটিকর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক সুশংকর পালকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন।