আলোচিত সুহেল মিয়া হত্যার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

প্রকাশিত: ২:১৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

আলোচিত সুহেল মিয়া হত্যার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

মৌলভীবাজার প্রতিনিধি : বহুল আলোচিত বড়লেখা উপজেলার বাগীরপার গ্রামে বোমা হামলায় সুহেল মিয়া হত্যার সাজাপ্রাপ্ত আসামী বড়লেখা উপজেলার, ২ নং দাসের বাজার ইউনিয়ন পরিষদের বাগিরপার গ্রামের বাসিন্দা শিবু দাসের পুত্র সাগর দাস (২৮)কে গ্রেফতার করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার রাতে র‌্যাব ৯ সিপিসি-২ (মৌলভীবাজার ক্যাম্প) এর এএসপি মো আব্দুল খালেকের নেতৃত্বে হবিগঞ্জ জেলায় বানিয়াচংয় উপজেলার উজিরপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয়। একই মামলার আর দুইজন সাজাপ্রাপ্ত আসামী বিধু দাস (৩৯) পিতা মৃত কায়স্ত দাস এবং বাপন দাস (৪২) পিতা মৃত বিপুল দাস গ্রাম বাগীরপার, পোস্ট বাগীরপার, থানা বড়লেখা, ২ নং দাসের বাজার ইউনিয়ন পরিষদের বাসিন্দা আসামী দ্বয় এখনো পলাতক ।

বুধবার বিকেলে র‌্যাব ৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মিডিয়া অফিসার মনিরুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান । সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানান। আটক কৃত সাগর দাস (২৮), পলাতক আসামী বিধু দাস এবং বাপন দাস মামলা নং ৭৭, জিআর নং ৯৩/১৫, ২১/০৪/২০১৫ তারিখের, ধারা ১৪৩/৪৪৭/৩২৪/৩০৭/৩০২/৩৪ দঃ বিধির পেনাল কোড এর সাজাপ্রাপ্ত আসামী । একই মামলার ২নং আসামী মুকুল দাস (২৬) পিতা মৃত প্রতুল দাস জেল হাজতে।
উল্লেখ্য যে, বিগত ২০-১১-২০১৫ ইংরেজি তারিখে “শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আশ্রমে” বাৎসরির “রথযাত্রাকে” কেন্দ্র করে স্হানীয় মুসলিম সমপ্রদায়ের লোকজন বাধা প্রদান করলে ঘটনাটি সাপ্রদায়িক দাঙ্গায় রুপ নেয়, একপর্যায়ে তখনকার সময়ের স্হানীয় ইপি চেয়ারম্যান জনাব মাহতাব উদ্দিন ঘটনার মিমাংসা করা দিলেও রাতের আধাঁরে একদল তৌহিদী মুসলিম “আশ্রমে” হামলা চালায় উক্ত হামলায় একটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটলে ঘটনাস্হলে সুহেল মিয়া নামে একজনের মৃত্যু হয়। মামলার দাখিল কৃত চার্জশিট এর ভাষ্য অনুযায়ী গ্রেফতার কৃত মুকুল দাস বোমা নিক্ষেপ করলে সুহেলের মৃত্যু হয় এবং অনেকে আহত হন । গ্রেফতারকৃত মুকুল দাসের ১৬৪ দ্বারা স্বীকারোক্তি মুলক জবানবন্দি অনুযায়ী ও বিভিন্ন স্বাক্ষ্য প্রমাণে মামলার বাকি আসামীদের বোমা হামলার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ