• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সিলেটে খাদ্য সংকটে থাকা প্রাণীদের পাশে সিডাব

sylhetsurma.com
প্রকাশিত জুলাই ৫, ২০২১
সিলেটে খাদ্য সংকটে থাকা প্রাণীদের পাশে সিডাব

সিলেটে কঠোর লঘডাউনে সাধারণ মানুষের চলাচল সীমিত হয়ে পড়ায় কিছুটা খাদ্য সংকটে রয়েছে মাজার কেন্দ্রিক জীবন-যাপনকারী প্রাণীরা। বিশেষ করে হযরত শাহজালাল (রহ.) দরগাহের গজার মাছ ও কবুতর এবং হযরত চাষনী পীর (রহ.) মাজোরের বানররা পর্যাপ্ত খাবার পাচ্ছে না। এসব প্রাণীদের জীবন রক্ষায় হাত বাড়িয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা সিডাব। আজ সোমবার (৫ জুলাই) সিডাবের চেয়ারম্যান সোলেমান হোসেনের তত্ত¡াবধানে দু’টি মাজারে থাকা প্রাণীদের মধ্যে খাদ্য প্রদান করা হয়। খদ্য দ্রব্যের মধ্যে ছিল ধান, ছোট মাছ ও কলা।
এর মধ্যে দুপুরে হযরত শাহজালাল (রহ.) দরগাহের কবুতর ও পুকুরে থাকা গজার মাছকে খাদ্য প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সাবেক কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন, দরগাহের খাদেম মুফতি বদরুননূর শায়েখ, মুফতি মঈন উদ্দিন, ফেরদৌস হাসান মুকুল ও নাহিয়ান হোসেন মাহাতির মোহাম্মদ।
পরে নগরীর চাষনী পীর (রহ.) মাজারে থাকা বানরদের মধ্যে খাদ্য প্রদান করনা হয়। এই সময় উপস্থিত ছিলেন স্থানীয় সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ, বিশিষ্ট ঠিকাদার কামরুল হাসান শাহীন, বিএনএন৯২ এর সিইও বদরুল হক চৌধুরী ও মাজারের মোতওয়াল্লী রৌজ। বিজ্ঞপ্তি