• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

হযরত গায়বী শাহ্ (রঃ)’র ওরস মোবারক আজ শুরু

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১৫, ২০১৭

স্টাফ রিপোর্টার :
হযরত শাহজালাল (রঃ)’র অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ্ (রঃ)’র দুদিনব্যাপী বার্ষিক ওরস মোবারক আজ বুধবার থেকে শুরু হচ্ছে। কাল বৃহস্পতিবার ভোর ৫ টায় আখেরী মোনাজাত ও বাদ ফজর নেওয়াজ বিতরণের মধ্য দিয়ে এ ওরস সম্পন্ন হবে। নগরীর উত্তর কাজিরবাজারে অবস্থিত মহান এ ওলির মাজারে ওরসকে কেন্দ্র করে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্মাণ করা হয়েছে বেশ কয়েকটি তোরণ, ভক্তিমূলক গানের জন্য মঞ্চ। এছাড়া পুরো মাজার এলাকাকে করা হয়েছে আলোকসজ্জা। প্রতিবছর সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চল থেকে ভক্ত-আশেকানরা ওরসে এসে শরীক হন। রাতব্যাপী জিগির আজগারের পাশাপাশি চলে ভক্তিমূলক গানের আসর।
এবারের ওরস মোবারকের অনুষ্ঠান সূচীর মধ্যে রয়েছে, আজ বুধবার বাদ ফজর খতমে ক্বোরআন, সকাল ১০ টায় দোয়া, সকাল সাড়ে ১০ টায় মাজারে গিলাফ ছড়ানো, সকাল ১১ টায় গরু জবাই, রাতে জিকির আজগার ও ভক্তিমূলক গান অনুষ্ঠিত হবে। পরদিন বৃহস্পতিবার ভোর ৫ টায় মোনাজাত ও বাদ ফজর নেওয়াজ বিতরণ করা হবে।
উক্ত ওরস মোবারকে শরীক হয়ে অশেষ ছওয়াব হাসিল করার জন্য সকলকে অনুরোধ জানিয়েছেন হযরত গায়বী শাহ্ (রঃ) মাজারের সভাপতি আফছর উদ্দিন, সহ-সভাপতি হাজী হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক হাজী আজিজুর রহমান ও সহ-সম্পাদক সেলিম আহমদ।