• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রেল দুর্ঘটনায় গাফিলতির প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা : সিলেটে রেলমন্ত্রী

sylhetsurma.com
প্রকাশিত জুন ২৬, ২০১৯
রেল দুর্ঘটনায় গাফিলতির প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা : সিলেটে রেলমন্ত্রী

সিলেট সুরমা ডেস্ক : মৌলভীবাজারের কুলাউড়ায় রেল দুর্ঘটনার তদন্তে কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। সেই সাথে দুর্ঘটনায় আহত প্রত্যেককে ১০ হাজার টাকা এবং নিহতদের প্রত্যেককে ১ লক্ষ টাকা সহায়তা প্রদান করা হবে বলে জানান মন্ত্রী।

বুধবার (২৬ জুন) রেল দুর্ঘটনায় আহতদের দেখতে এসে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি ।

মন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল এই রেল বিভাগ। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথের উন্নয়নে হাত দিয়েছে।

তবে ভাল সেবা দিতে রেল বিভাগের সময় লাগবে জানিয়ে মন্ত্রী বলেন, ঢাকা-সিলেট রেলপথে আখাউড়া পর্যন্ত ডুয়েলগেজে রূপান্তরিত হয়েছে। আখাউড়া থেকে সিলেট পর্যন্ত ডুয়েল গেজে রূপান্তরিত করতে ইতিমধ্যেই ১৬ হাজার ১ শত ৪৪ লাখ টাকার একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) নির্বাহী কমিটি অনুমোদন করেছে। দ্রুত তা বাস্তবায়নের কাজ চলছে।

সর্বশেষে ভয়াবহ রেল দুর্ঘটনায় এখন পর্যন্ত কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেছে কি না এমন প্রশ্নে মন্ত্রী জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কারও গাফিলতি কিংবা কাজে অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

পরে মন্ত্রী কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে যান। এরপর কুলাউড়ার বরমচালে দুর্ঘটনাস্থল পরিদর্শনে যাবেন রেলমন্ত্রী।