• ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ব্র্যাডফোর্ড এ নন মুসলিম দাওয়া ওয়ার্কশপ সম্পন্ন

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ১৬, ২০২২
ব্র্যাডফোর্ড এ নন মুসলিম দাওয়া ওয়ার্কশপ সম্পন্ন

নাঈম আহমেদ ::
■ নন মুসলিমদের কাছে ইসলামের সুমহান বাণী পৌঁছে দেওয়া প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব——–
খন্দকার রাজিউদ্দিন আহমেদ

■ ব্রিটেনে নন মুসলিমদের কাছে ইসলামের সুমহান বাণী পৌঁছে দেওয়া প্রত্যেক মুসলমানের নৈতিক ও ঈমানী দায়িত্ব। এদেশে মুসলমান হিসেবে বসবাস করতে হলে, আমাদের ভবিষ্যৎ প্রজন্মদেরকে জাহান্নামের আগুন থেকে বাঁচাতে হলে প্রত্যেক নন মুসলিমদের দ্বারে দ্বারে কোরআনের শাশ্বত বাণী পৌঁছে দিতে হবে। এ কোরআন শুধু মুসলমানদের জন্য নয়, এ কোরআন এসেছে সারা পৃথিবীর অশান্ত মানুষকে মুক্তির পথ- শান্তির পথ দেখানোর জন্য।

গত ১১ ই সেপ্টেম্বর রবিবার মুসলিম কমিউনিটি এসোসিয়েশন নর্থ , ইস্ট, ওয়েস্ট ও ইয়ার্কশার‌ হাম্বার রিজিয়ন এর যৌথ উদ্যোগে নর্থ রিজিয়ন সভাপতি মনজুর আহমদের সভাপতিত্বে যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ডের স্থানীয় কুইন হাউসে নন মুসলিম দাওয়া ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে ইসলাম এওয়ারনেস প্রজেক্ট এর ডেপুটি ইনচার্জ শিক্ষাবিদ খন্দকার রাজিউদ্দিন আহমদ এসব
কথা উল্লেখ করেন।

সাবেক রিজিয়ন প্রেসিডেন্ট আনোয়ার আলী জিতুর প্রাণবন্তকর পরিচালনায় ব্রাডফোর্ড, ম্যানচেস্টার , ছানডারল্যান্ড ও
স্কানতপ সহ বিভিন্ন শহর থেকে আগত সংগঠনের বিভিন্ন স্তরের দায়িত্বশীল ও বাছাইকৃত কর্মী ভাইদের উপস্থিতিতে নন মুসলিমদের মধ্যে দাওয়াতী কাজের বিভিন্ন টেকনিক ও পদ্ধতি নিয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনামূলক আলোচনা রাখেন ন্যাশনাল অ্যাওয়ারনেস প্রজেক্ট এর চেয়ারম্যান লুৎফুর রহমান রাজু‌ ও সেন্ট্রাল এসক মেম্বার আজিজুল করিম।

সভাপতির বক্তব্য শেষে সারা বিশ্বের মুসলিম উম্মার জন্য দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।