• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

সিলেটেও আ.লীগের কেন্দ্রীয় সম্মেলনের ঢেউ

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ২০, ২০১৬

kamal

উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ও দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন আগামীকাল শনি ও পরশু রোববার ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সম্মেলনের ঢেউ লেগেছে সিলেটেও। সম্মেলনকে ঘিরে সিলেটে দলটির নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।
আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন উপলক্ষে সিলেট নগরীতে আলোকসজ্জা করা হয়েছে। সিলেট মহানগরীর অন্যতম প্রবেশপথ ক্বিনব্রিজসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে সংগঠনের পক্ষ থেকে আলোকসজ্জা করা হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে লাগানো হয়েছে ব্যানার, পোস্টার, বিলবোর্ড।
এ বিষয়ে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, গণমানুষের সংগঠন আওয়ামী লীগ। এ সংগঠনের ২০তম জাতীয় সম্মেলনের কথা গণমানুষকে জানাতে এবং নেতাকর্মীদের মধ্যে যে উৎসবের আমেজ বিরাজমান, সেটাকে আরো আনন্দময় করতে নগরীতে আলোকসজ্জা করা হয়েছে।
এদিকে কেন্দ্রীয় সম্মেলনে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে প্রায় ১৫শ কাউন্সিলর ও ডেলিগেট অংশগ্রহণ করবেন। তন্মধ্যে কাউন্সিলর ২০৪ জন এবং ডেলিগেট ১৩শ জন।
সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী জানান, সম্মেলনে জেলা আওয়ামী লীগ থেকে ১৬৪ জন কাউন্সিলর এবং এক হাজার ডেলিগেট অংশ নেবেন।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান জানান, দলের আসন্ন কেন্দ্রীয় সম্মেলনে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ৪০ জন কাউন্সিলর এবং ৩শ ডেলিগেট অংশগ্রহণ করবেন।
এদিকে সম্মেলনে যেসব কাউন্সিলর ও ডেলিগেট অংশগ্রহণ করবেন, তাদের জন্য যাতায়াত এবং ঢাকায় থাকার ব্যবস্থা করা হয়েছে বলেও জানিয়েছেন এ দুই নেতা। কয়েকটি গ্রুপে ভাগ হয়ে এসব কাউন্সিলর ও ডেলিগেট আজ শুক্রবার ঢাকায় যাবেন। তবে অনেকে নেতাকর্মীই ইতিমধ্যে ঢাকায় পৌঁছে গেছেন।
আসন্ন সম্মেলনে সিলেট থেকে কোন নেতা কোন পদ পাচ্ছেন- এ নিয়েও নেতাকর্মীদের মধ্যে রয়েছে কৌতুহল। পদ পেতে পারেন, এমন নেতাদের মধ্যে আলোচনায় আছেন- আওয়ামী লীগের সিলেট বিভাগীয় বর্তমান সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও অর্থমন্ত্রীর ভাই ড. একে মোমেন প্রমুখ।
এর বাইরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দলের গুরুত্বপূর্ণ দায়িত্বেই থাকবেন, এমনটা মনে করছেন সাধারণ নেতাকর্মীরা।