বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম

প্রকাশিত: 9:33 PM, October 26, 2016

সিলেট সুরমা ডেস্ক
‘প্রবাসীরা উন্নত বিশ্বে লেখাপড়া ও কাজ করার ফলে দক্ষ, পেশাদা ও জ্ঞান বিজ্ঞানে পারদর্শী হন। কিন্তু অনেকেরই মানবিক মুল্যবোধ ও দেশপ্রেম প্রশ্নাতীত।- তাদের মানবিক দেশপ্রেম ও মুল্যবোধ জাগিয়ে তোলতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম, ইউকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’- গতকাল সিলেটের একটি হোটেলে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরাম, ইউকের কেন্দ্রীয় আহবায়ক মো. মনির হোসাইন।
সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, এই সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য বিস্তর। তবে এর মধ্যে তিনটি বিষয়টি প্রাথমিকভাবে গুরুত্ব দেওয়া হয়েছে। এগুলোর মধ্য রয়েছে- মহান মুক্তিযুদ্ধের চেতনা জনগনের মধ্যে শানিত করা এবং নতুন প্রজন্মকে এই চেতনায় উজ্জীবিত করা, বঙ্গবন্ধুর আদর্শের আলোকে আদর্শিক রাজনীতির চর্চা ও শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ জনগনের কাছে তুলে ধরতে বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহন করা।
তিনি বলেন, বঙ্গবন্ধু আদর্শিক রাজনীতির এক উজ্জল আলোকবর্তিতা। সততা, নিষ্টা আর একাগ্রতাই ছিল তার রাজনীতির মুল উদ্দেশ্য। এমন আদর্শিক এবং নিবেদিত রাজনৈতিক জীবন ইতিহাসে বিরল। উজ্জল আদর্শের দাবিদার ও বাঙ্গালীর সুদীর্ঘ ইতিহাসকে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ধ্বংস করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাস আপন মহিমায় আজ আবার উজ্জল।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর খুনীদের বিচার হয়েছে, যুদ্ধপরাধের বিচার চলছে। দারিদ্রের হার ১২ ভাগে কমে এসেছে। শেখ হাসিনার দৃঢ়তা, দেশপ্রেম, বিশ্বস্ততা, একাগ্রতা, মানবিকতার সঙ্গে দেশ শাসন করছেন। দেশকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে মুক্ত করছেন। একটি মধ্যম আয়ের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত রাস্ট্র।
তিনি বলেন, এই অবস্থায় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বির্ণিমানে প্রয়োজন জ্ঞান-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিতে দক্ষ আদর্শিক কর্মী বাহিনী। আর্দশিক, আধুনিক ও মানবিক মুল্যবোধে দীক্ষিত কর্মী বাহিনী ছাড়া স্বপ্নের সোনার বাংলা গড়া কঠিন হবে। এজন্য আদর্শিক ও দেশপ্রেমে উদ্ভুদ্ব জাতি তৈরীর বিকল্প নেই। আর স্বপ্ন পুরনে ইতিমধ্যে প্রবাসে কাজ শুরু করেছে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম, ইউকে।
সংগঠনের কর্ম পরিকল্পনা তুলে ধরে মনির হোসাইন জানান, ইতিমধ্যে তারা মুজিব মানেই মুক্তি একটি বই প্রকাশ করেছেন। প্রকাশের অপেক্ষায় রয়েছে বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব, বেগম মুজিবকে নিয়ে, শেখ মুজিবের রেনু ও শেখ হাসিনাকে নিয়ে আরেকটি প্রবন্ধের বই। এই বইগুলো প্রকাশ হওয়ার পর হাউস অব কমন্সে সেমিনার করা হবে। পাশাপাশি দেশ-বিদেশেও সেমিনার সিম্পোজিয়ামের আয়োজন করা হবে। এছাড়া, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী সম্মিলিত ভাবে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে পালন করা হবে।
সংবাদ সম্মেলনে সিলেট প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল-আজাদ, সিলেট জেলা প্রেসক্লাব এর সিনিয়র সহ-সভাপতি ওয়েছ খছরু ও সাধারন সম্পাদক শাহ দিদার আলম নবেল সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ